ফতুল্লায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ

শেয়ার করুণ

ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয় ও আশপাশের এলাকার জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে ভুক্তভোগী এলাকাবাসী। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে স্কুলের সামনে এই কর্মসূচির আয়োজন করা হয়। 


মানববন্ধনে উপস্থিত ভুক্তভোগীরা বলেন, দীর্ঘ চার বছর ধরে পোস্ট অফিস রোডে অবস্থিত ইউজডম, পপুলার ডাইং, দীপ্তি ডাইং, মদিনা ডাইংসহ অন্যান্য ডাইং ফ্যাক্টরীর ক্যামিকেল মিশ্রিত বর্জ্য পানি ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয় ও আশপাশের এলাকায় কৃত্রিম জলাবদ্ধতা সৃষ্টি করছে। স্থানীয় চেয়ারম্যান, মেম্বারকে জলাবদ্ধতার বিষয়টি জানালেও কোন সমাধান করেনি। 


এলাকাবাসীর অভিযোগ, ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে দীর্ঘদিন ধরে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় বিদ্যালয়ের শিক্ষার্থী, পথচারী ড্রেনে পরে গুরুতর আহত হয়েছেন। বিষাক্ত পানির কারণে চর্মরোগসহ নানা জটিল রোগে আক্রান্ত হচ্ছে।  


এ নিয়ে স্থানীয় চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন এবং ইউপি সদস্য আঃ বাতেনকে একাধিক বার জানালেও তাঁরা সমস্যা নিরসনে কোনো উদ্যোগ নেয়নি। এই সমস্যা সমাধানে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান ও ৫ আসনের সাংসদ সেলিম ওসমানের হস্তক্ষেপ কামনা করেছেন।


মানববন্ধনে বক্তব্য রাখেন ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য এস এম হুমায়ূন কবির, খোকন প্রধান, মো. হানিফ, রিয়াজুল ইসলাম, তাইজুল ইসলাম, আক্তার হোসেন, আবুল কালাম, হুমায়ূন প্রমুখ।

নিউজটি শেয়ার করুণ