প্রবাসী স্বামীকে মৃত দেখিয়ে ব্যাংকের ২৬ লাখ তুলে নিয়েছে স্ত্রী

শেয়ার করুণ

স্বামী মারা গেছে দাবি করে যাবত্রী কাগজপত্র বানিয়ে ব্যাংকে রাখা ২৬ লাখ টাকা-সহ সমস্ত সম্পত্তি আত্মসাতের অভিযোগ উঠেছে স্ত্রীর বিরুদ্ধে। গতকাল বৃহস্পতিবার এ ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে ভারতের মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার কুলি এলাকায়।

স্থানীয়রা বলছেন, বছর পাঁচেক আগে কুলি অঞ্চলের বাসিন্দা নুরজামাল একটি কাজ নিয়ে সৌদি আরবে যান। সম্প্রতি তিনি বাড়ি ফিরে আসেন। কয়েক দিন পর টাকা তোলার জন্য ব্যাংকে গিয়ে নুরজামাল জানতে পারেন- তার গচ্ছিত সব টাকা তুলে নেওয়া হয়েছে।


ব্যাংক ম্যানেজার নুরজামালকে জানান, অনেক দিন আগেই নাকি তার মৃত্যু হয়েছে! স্বামী গত হয়েছেন, এই মর্মে কাগজপত্র জমা দেন তার স্ত্রী। নমিনি থাকার সুবাদে স্বামীর সমস্ত জমানো অর্থ ব্যাংক থেকে তুলে নিয়েছেন স্ত্রী। ব্যাংক ম্যানেজারের এসব কথা শুনে কার্যত কপালে হাত নুরজামালের। ব্যাংক থেকে নুরজামাল ছোটেন থানায়।

নুরজামালের অভিযোগ, স্ত্রী শাহিনা খাতুন পরকীয়া সম্পর্কে জড়িয়েছিলেন। জাল মৃত্যু-শংসাপত্র দেখিয়ে ব্যাংকে জমানো টাকা, বিমার টাকা, এমনকি, স্থাবর সম্পত্তিও নিজের নামে করে নিয়েছেন। এখন স্ত্রী তার কাছে থাকেন না।

স্ত্রীর বিরুদ্ধে একের পর এক প্রশাসনিক দপ্তরে অভিযোগ জানিয়েও কএনা সুরাহা করতে পারেননি নুরজামাল। তিনি স্ত্রী শাহিনা-সহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন। স্ত্রীকে গ্রেপ্তারের দাবিও জানান তিনি।
ইতোমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।
সূত্র: আনন্দবাজার।

নিউজটি শেয়ার করুণ