নবীগঞ্জ ফেরিঘাটে ইচ্ছেমত টোল আদায়, যাত্রীদের তীব্র ক্ষোভ

শেয়ার করুণ

নারায়ণগঞ্জের হাজীগঞ্জ-নবীগঞ্জ ফেরিঘাটে মোটরসাইকেলের টোল ১০ টাকা লেখা থাকলেও সেই রশিদে নতুন সিল মেরে পাাঁচ টাকা বাড়িয়ে ১৫ টাকা করা হয়েছে। এছাড়া অন্য সকল যানবাহনের ক্ষেত্রেও রয়েছে একই অভিযোগ। বৃহস্পতিবার (১৮ আগষ্ট) সকালে রানা হামিদ নামে এক ব্যাক্তির কাছে মোটরসাইকেলের টোল ১০ টাকার পরিবর্তে ১৫ টাকা আদায় করা হয়। অতিরিক্ত টোলের কথা জানতে চাইলে তারা কৌশলে এড়িয়ে যায় বলে অভিযোগ সেই ব্যাক্তির।

চালকদের অভিযোগ, হাজীগঞ্জ-নবীগঞ্জ ফেরি ঘাটে গত ১৬ আগস্ট থেকে এ রুটে পার হওয়া বিভিন্ন যানবাহনের কাজ থেকে পুরোনো রসিদে নতুন সিলে মেরে ইচ্ছে খুশি মত টোল আদায় করছে ইজারাদারের লোকেরা। খালি রিক্সা ও ভ্যানের টোল ২০ টাকা ও মালামাল থাকলে টোল বেশি আদায় করা হয়। তারা আরও জানায়, এ ঘাটের ইজারাদার অনেক ক্ষমতাবান তাই টোল আদায়কারীরা তাদের সাথে খারাপ আচরন করে থাকে সরহামেসা।

অতিরিক্ত টোল দেয়া রানা হামিদ নামে এক ব্যাক্তি জানান, তিনি নিয়মিত এই ফেরি দিয়ে যাতায়াত করে থাকেন এবং ১০ টোল দিয়ে নদী পাড়াপাড় হন। কিন্ত গত ১৬ আগস্ট থেকে হঠাৎ করে পাঁচ টাকা বাড়িয়ে ১৫ টাকা টোল আদায় করা হচ্ছে। একই সাথে তারা অন্যান্য যানবাহনের টোলও আদায় করছে নিজেদের ইচ্ছে খুশি মত।

এ ব্যাপারে ফেরির সুপারভাইজারের সাথে কথা বলে জানা গেছে, সড়ক ও জনপথের সাথে আলোচনা করেই টোল বাড়ানো হয়েছে। গত ১৬ আগস্ট থেকে তাদের অতিরিক্ত টোল আদায় করার কথা স্বীকার করে।

তবে এ কথা অস্বিকার করে নারায়ণগঞ্জ সড়ক ও জনপদের উপ-বিভাগীয় প্রকৌশলী সামিউল কাদের খান বলেন, হাজীগঞ্জ-নবীগঞ্জ ফেরিঘাটে অতিরিক্ত টোল আদায় করার বিষয়ে আমরা কোনো সিদ্ধান্ত দেইনি। ইজারাদার জদি অতিরিক্ত টোল আদায় করে তা হলে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

সুত্রঃ নারায়ণগঞ্জ প্রতিদিন

নিউজটি শেয়ার করুণ