‌সোমবার না.গঞ্জে শুরু হ‌চ্ছে বাস চলাচল

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

করোনাভাইরাস সংক্রমন ঠেকাতে সরকার ঘোষিত লকডাউনের বিধিনিষেধ বলবৎ থাকবে ৩০ মে পর্যন্ত। নতুন করে বিধিনিষেধের মেয়াদ বাড়লেও সোমবার (২৪ মে) থেকে স্বাস্থ্যবিধি মেনে চলবে দূরপাল্লার বাস। শহরের ভেতরে বাস বা গণপরিবহন চলাচলের পাশাপাশি চলবে আন্তঃজেলা পরিবহন।

রবিবার (২৩ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, আন্তঃজেলাসহ সব ধরনের গণপরিবহন আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। অবশ্যই যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরিধানসহ সব স্বাস্থ্যবিধি মানতে হবে।

৫ এপ্রিল থেকে নারায়ণগঞ্জে গণপরিবহন বাস বন্ধ, গাড়ির চাকা না চলায় অসহায় জীবন কাটাচ্ছে পরিবহন শ্রমিকরা। প্রায় ২ মাস পরে চালু হতে যাচ্ছে বাস। নারায়ণগঞ্জে প্রতিদিন আন্তঃজেলা বাসের মধ্যে ঢাকা-নারায়গঞ্জ লিংক রোড দিয়ে বিআরটিসি (এসি), বিআরটিসি ডিপো, বন্ধন পরিবহন, উৎসব পরিবহন, শীতল এসি ট্রান্সপোর্ট লি:, হিমাচল পরিবহন, মৌমিতা ট্রান্সপোর্ট লি:, গ্রীন অনাবিল পরিবহন এবং নারায়ণগঞ্জ-পোস্তগোলা-ঢাকা সড়কে আনন্দ পরিবহন চলাচল করে।

পরিবহন মালিক সমিতি সাধারণ সম্পাদক আইয়ুব আলী জানান, আগামীকাল থেকে সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে নারায়গঞ্জের সকল গণপরিবহন চালু করা হবে। আমরা সার্বক্ষণিক স্বাস্থ্যবিধির বিষয়টি মনিটরিং করবো। গাড়িতে অর্ধেক যাত্রী অর্থাৎ ২ সিটে ১জন করে বসানো হবে এবং আগের নিয়ম অনুযায়ী ৬০% বৃদ্ধিতে বাস ভাড়া নেওয়া হবে।

সূত্রঃ লাইভ নারায়াণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin