৭২ দিনের মধ্যে সর্বোচ্চ শনাক্ত ৬০৫৮, মৃত্যু ৮১

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ছয় হাজার ৫৮ জনকে শনাক্ত করা হয়েছে। গত ৭২ দিনের মধ্যে এটিই একদিনে সর্বোচ্চ শনাক্ত। এর আগে গত ১২ এপ্রিল সাত হাজার ২০১ জনের করোনা শনাক্ত হয়েছিল। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ৭২ হাজার ৯৩৫ জন।

একই সময়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৮১ জন। এর আগে গতকাল ৮৫ জনের ও গত পরশু ৭৬ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মারা গেছেন ১৩ হাজার ৮৬৮ জন।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩০ হাজার ৩৯১টি নমুনা পরীক্ষা করে আরও ছয় হাজার ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৯৩ শতাংশ। এর আগে গত গতকাল শনাক্তের হার ছিল ২০ দশমিক ২৭ শতাংশ ও গত পরশু ছিল ১৯ দশমিক ৩৬ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮১ জনের মধ্যে ৫৫ জন পুরুষ ও ২৬ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, আট জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৮ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৩৬ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক শূন্য পাঁচ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।

সূত্রঃ দ্যা ডেইলি স্টার

Share on facebook
Share on twitter
Share on linkedin