৫০ টাকাই রইলো উৎসব-বন্ধনের ভাড়া, জনমনে ক্ষোভ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

বাসভাড়া বাড়ানোর সরকারী ঘোষনার পর নতুন ভাড়া কার্যকর করেছে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী দুই বাস কোম্পানি উৎসব ও বন্ধন পরিবহন। ৫০ টাকা ভাড়া নির্ধারণ করে আজ থেকে সার্ভিস দিচ্ছে পরিবহন দুটি। বর্ধিত এই ভাড়ার প্রতিবাদ জানিয়েছে সাধারণ যাত্রীরা।

আজ সোমবার (৮ নভেম্বর) সকালে বাস কাউন্টারে গিয়ে দেখা যায় নতুন ভাড়ার তালিকা টানিয়েছে মালিক কর্তৃপক্ষ। তালিকায় দেখা যায় বর্ধিত ভাড়া য় তারা ভাড়া নির্ধারণ করেছে ৪৩ টাকা এবং ফ্লাইওভারের টোল ভাড়া নির্ধারণ করেছে ৭ টাকা। যাত্রীদের অভিযোগ এখানে কৌশলে তারা যাত্রীদের সাথে চতুরতার আশ্র‍য় নিয়েছেন। যাত্রীদের ভাষ্যমতে আগে ভাড়া ছিল ৩৬ টাকা যেখানে মুল ভাড়া ছিল ৩১ টাকা আর টোল ভাড়া ছিল ৫ টাকা। এবার বাস কর্তৃপক্ষ ৩৬ টাকার উপর ২৬.৫ শতাংশ বৃদ্ধি করেছে যেখানে মুল ভাড়া ছিল আগে ৩১ টাকা

আবার নতুন ভাবে ৭ টাকা টোল নিচ্ছে বাস মালিকরা। সেই হিসেবে জনগনকে টোল দিতে হচ্ছে পুর্বের ৫ টাকা সহ ১২ টাকা। কিন্তু সরকার টোল বাড়ায়নি। সাধারণ যাত্রীদের হিসেবে নতুন ভাড়া অনুযায়ী মুল ভাড়া হবার কথা সর্বোচ্চ ৪০ টাকা। আর টোল ৫ টাকা সহ মোট ৪৫ টাকা। সেখানে কৌশলে প্রতারনার আশ্রয় নিয়ে ভাড়া আদায় করা হচ্ছে ৫০ টাকা।

বাস ভাড়ার প্রতিবাদে সরব সামাজিক যোগাযোগ মাধ্যমও। সবাই অতিরিক্ত ভাড়ার প্রতিবাদে বিভিন্ন স্ট্যাটাস দিচ্ছেন। তারা অনতিবিলম্বে স্থানীয় মেয়র, এমপি ও জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin