৪৫ টাকা চুড়ান্ত হলো ঢাকা-নারায়ণগঞ্জের বাস ভাড়া

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

ঢাকা-নারায়ণগঞ্জ রুটের যাত্রীবাহী বাসের টিকিট ৫০ টাকা থেকে ৫ টাকা কমিয়ে ৪৫ টাকা চুড়ান্ত করা হয়েছে।

আজ মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের পরিবহন মালিকদের সাথে সভা শেষে জেলা প্রশাসন এই ভাড়া নির্ধারণ করে দেয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তারের নেতৃত্বে বাস জেলা বাস মালিকদের সাথে অনুষ্ঠিতব্য এক বৈঠকে এই ভাড়া চুড়ান্ত হয়।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী বাসগুলো আগে ৩৬ টাকা ভাড়া আদায় করতো। সেখানে ৩১ টাকা ভাড়া এবং সাথে টোল ফি ৫ টাকা করে নেয়া হতো। বিআরটিএ থেকে নতুন করে দূরত্ব অনুযায়ী ভাড়া নির্ধারণ করে দেয়ার পর ঢাকা-নারায়ণগঞ্জ রুটে টোল ফি সহ ভাড়া আসে ৪৬ টাকা। তারা সরকারের প্রতি শ্রদ্ধা রেখে এবং সকলের কথা বিবেচনা করে তারা সেটা ৪৫ টাকা করেছে।

উল্লেখ্য সরকারের জ্বালানী তেলের মুল্য বৃদ্ধির সাথে সাথে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী কয়েকটি পরিবহনের বাস ভাড়া টিকেট প্রতি ৩৬ টাকার পরিবর্তে ১৪ টাকা বাড়িয়ে ৫০ টাকা আদায় করে আসছিল। যা নারায়ণগঞ্জের সাধারণ যাত্রীদের মাঝে ব্যাপক ক্ষোভ সৃষ্টি করে। সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে ব্যাপক তোলপাড় হয়।
তারই পরিপ্রেক্ষিতে বিভিন্ন বাস মালিকদের উপস্থিতিতে বৈঠকে ৫০ টাকা থেকে ৫ টাকা কমিয়ে ৪৫ টাকা করে ভাড়া আদায়ের সিদ্ধান্ত গৃহিত হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin