৩১ মের পর বন্ধ খোলা সয়াবিন বিক্রি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আগামী ৩১ মের পর খোলা সয়াবিন তেল বিক্রি বন্ধ হচ্ছে।

খোলা পাম তেল বিক্রিও বন্ধ হবে ৩১ ডিসেম্বরের পর। নিত্যপণ্যের বাজার পরিস্থিতি নিয়ে বুধবার সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এসময় বাণিজ্যমন্ত্রী জানান, রমজানের আগে ভোজ্যতেলের দাম বাড়বে না। তিনি বলেন, পণ্যের অবৈধ মজুত করা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-টিসিবির হিসেবে, বর্তমানে কোম্পানি ভেদে এক লিটার বোতলজাত সয়াবিন তেল বাজারে বিক্রি হচ্ছে ১৭০-১৭৫ টাকায় এবং পাঁচ লিটার ৭৯০-৮৩০ টাকায়। সম্প্রতি আবারো দাম বাড়ানোর প্রস্তাব করে কোম্পানিগুলো। যদিও, তাদের প্রস্তাব নাকচ করে দেয় বাণিজ্য মন্ত্রণালয়।

বুধবার আন্তঃমন্ত্রণালয় বৈঠকের পর সাংবাদিকদের বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে প্রয়োজনের তুলনায় বেশি নিত্যপণ্যের মজুত রয়েছে, কোন পণ্যের ঘাটতি নেই। অসাধু ব্যবসায়ীরা যাতে সুযোগ নিতে না পারে, সেজন্য প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে।

মন্ত্রী জানান, আগামী ৩১শে মের পর সয়াবিন তেল আর ৩১শে ডিসেম্বরের পর পাম তেল বাজারে খোলা অবস্থায় বিক্রি করা যাবে না। নির্ধারিত মূল্যে বিক্রি নিশ্চিত করতে, প্যাকেটজাত তেল বিক্রি হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজানে টিসিবির মাধ্যমে সারাদেশে এক কোটি মানুষের কাছে সাশ্রয়ী মূল্যে চিনি, ভোজ্যতেল, মশুরডাল, পেঁয়াজ, ছোলা বিক্রি করা হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin