১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জেলা গণসংহতি আন্দোলনের বৃক্ষরোপণ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

গণসংহতি আন্দোলনের ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদের উদ্দেশ্যে পুষ্পস্তবক অর্পণ ও বৃক্ষরোপণ করেছে গণসংহতি আন্দোলন নারায়নগঞ্জ জেলার নেতৃবৃন্দ।

আজ রবিবার (২৯ আগস্ট) বিকেলে গনসংহতি আন্দোলনের ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের শ্রদ্ধা নিবেদন করে নারায়ণগঞ্জ জেলা গনসংতি আন্দোলন। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ মিনার প্রাঙ্গণে নারায়ণগঞ্জের মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকীর নামে তার পিতা রফিউর রাব্বি, চিত্রশিল্পী মাহবুব কামরানের নামে সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায় এবং কবি আমজাদ হোসেনের স্মরণে গণসংহতি আন্দোলন নাঃগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন বৃক্ষ রোপণ করেন। বৃক্ষ রোপণ শেষে শহীদ মিনার প্রাঙ্গনে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় রফিউর রাব্বি বলেন, বৈশ্বিক উষ্ণতা রোধ, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা এবং পরিবেশ রক্ষায় বৃক্ষরোপনের বিকল্প নেই। বৃক্ষরোপনের এই উদ্যোগের জন্য গণসংহতি আন্দোলনকে আমি ধন্যবাদ জানাই। আজকের এই রোপণকৃত বৃক্ষগুলো যখন বড় হয়ে ছায়া দিবে, বাতাস দিবে তখন এর মধ্য দিয়ে সেই ব্যাক্তিরা বেঁচে থাকবেন।

সভাপতির বক্তব্যে তরিকুল সুজন বলেন, এই নগরীর অসংখ্য মেধাবী,লড়াকু সন্তানদের স্মরন রাখতেই গণসংহতি আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের অন্যান্য রাজনৈতিক কর্মসূচির সাথে আমরা তাদের নামে গাছ লাগানোর উদ্যোগ গ্রহণ করি। তাদের সাথে ব র্ত মান প্রজন্মের একটা যোগসূত্র স্থাপন করার উদ্দেশ্যেই আমাদের এই আয়োজন।

এছাড়াও উক্ত কর্মসূচিতে গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস, নারী সংহতি জেলার সম্পাদক পপি রাণী সরকার, কবি আমজাদ হোসেনের সন্তান সাংবাদিক আফজাল হোসেন পন্টি, চিত্রশিল্পী মাহাবুব কামরানের সন্তান কাহলিল জিবরান, গণসংহতি আন্দোলন জেলার রাজনৈতিক শিক্ষা সম্পাদক মশিউর রহমান রিচার্ড, জেলা কমিটির সদস্য নাজমা বেগম, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির জেলার সম্পাদক কাউসার হামিদ, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের জেলার সভাপতি ইলিয়াস জামান সহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin