১৪৪ ধারা-কর্মসূচি বন্ধ দুই ছাত্র সংগঠনের

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ শহরে ১৪৪ ধারা জারি করায় দুটি ছাত্র সংগঠনের কর্মসূচি বন্ধ করে দিয়েছে পুলিশ। ২৭ সেপ্টেম্বর রোববার সকালে শহরের চাষাঢ়ায় পৃথকভাবে দুটি কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা ও বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জেলার নেতারা।

ছাত্র ফেডারেশনের জেলার সভাপতি শুভ দে বলেন, ‘শিক্ষার্থীদের বিভিন্ন দাবি নিয়ে সকাল ১১টায় চাষাঢ়া শহীদ মিনারে আমাদের মানববন্ধন কর্মসূচি ছিল। পরবর্তীতে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ে বিভিন্ন দাবিতে স্মারকলিপি প্রদান করা হতো। কিন্তু পুলিশ তার আগেই ১৪৪ ধারা জারি করা হয়েছে জানিয়ে কর্মসূচি বন্ধ করে দেয়। আমরা আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে কর্মসূচি স্থগিত করি।’

আমাদের দাবিগুলো ছিল, করোনাকালে শিক্ষার্থীদের বেতন, ফি মওকুফ করতে হবে। করোনাকালে শিক্ষার্থীদের মেস ভাড়া ৫০ শতকরা কমাতে হবে এবং মেস মালিকদের রাষ্ট্রীয় উদ্যোগে আথিক প্রণোদনা প্রদান করতে হবে। গতি বাড়িয়ে সুলভে ইন্টারনেট ব্যবস্থা নিশ্চিত করতে হবে। করোনাকালে ক্ষতিগ্রস্থ শিক্ষক, শিক্ষার্থী এবং শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরতদের তালিকা করে রাষ্ট্রীয় উদ্যোগে আর্থিক প্রণোদনা প্রদান করতে হবে।

বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নারায়ণগঞ্জ জেলার সহ সভাপতি মহামুদুল হাসান, সকাল ১১টায় চাষাঢ়া নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে সিলেটে স্বামীর সঙ্গে বেড়াতে যাওয়া তরুণীকে তুলে নিয়ে এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করতে চাইলে পুলিশ তা বন্ধ করে দেয়। আমরাও আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে কর্মসূচি স্থগিত করি।’

এর আগে রোববার ভোর ৬টা থেকে শহর জুড়ে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। রোববার ভোর ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ ১৪৪ ধারা জারি থাকবে।

প্রসঙ্গত হেফাজতে ইসলামের আমীর প্রয়াত আল্লামা আহমদ শফীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে গ্রেপ্তারকৃত আলাউদ্দিন জিহাদী ইস্যুতে পাল্টাপাল্টি গণজমায়েত ডাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু রাখতেই এ ১৪৪ ধারা জারি করা হয়।

সূত্রঃনিউজ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin