১১টি ইটভাটাকে ৫২ লাখ টাকা জরিমানা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ও অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে ঢাকার ধামরাইয়ে অভিযান চালিয়ে ১১টি ইটভাটাকে মোট ৫২ লাখ টাকা আর্থিক জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার সোমভাগ ও সুতিপাড়া ইউনিয়নের ইট ভাটাগুলোতে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

এসময় উপজেলার সোমভাগ ইউনিয়নের আমেনা ব্রিকসকে ২০ লাখ, আইরিন ব্রিকসকে ২ লাখ, লাকি ব্রিকসকে ৩ লাখ টাকা জরিমানা করাসহ পুরো ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। এছাড়া সুতিপাড়া ইউনিয়নের কালামপুর ব্রিকসকে ৫ লাখ, এ আর এম ব্রিকসকে ৬ লাখ, এসবি ১ ও ২ ব্রিকসকে ২ লাখ, পদ্মা ব্রিকসকে ৬ লাখ, নুর ব্রিকসকে ১ লাখ, ফারুক ব্রিকসকে ১ লাখ ও হোসেন ব্রিকসকে ৬ লাখসহ মোট ৫২ লাখ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, পরিবেশ দূষণকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে ধামরাইয়ে ইটভাটায় অভিযান চালানো হয়। ১১টি ভাটা কর্তৃপক্ষ প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে তাদের আর্থিক জরিমানা করা হয়। একই সাথে এর মধ্যে ৭টি ভাটা ভেঙে ফেলে কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

অভিযানে উপস্থিত ছিলেন, ঢাকা জেলার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন রাজীব, পরিদর্শক জেসমিন আক্তার, ফাতেমাতুজ জহুরা, র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

সূত্রঃ ডিবিসি নিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin