১০ হাজার ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ দিবে বাংলাদেশ পুলিশ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে ১০ হাজার জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে সাড়ে আট হাজার পুরুষ ও দেড় হাজার নারী। আগ্রহীরা শুক্রবার থেকে আবেদন করতে পারবেন। আগামি ৭ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

পুলিশ সূত্র জানায়, অনলাইনে আবেদনের জন্য police.teletalk.com.bd সাইটে যেতে হবে। আবেদন ফরম সঠিকভাবে পূরণের জন্য সেখানে সহায়ক হিসেবে নির্দেশিকা ও ভিডিও টিউটোরিয়াল দেওয়া আছে। নির্ধারিত তারিখের মধ্যে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে।

বাছাইকৃত প্রার্থীদের আবেদনপত্রে উল্লেখ করা মোবাইল ফোন নম্বরে এসএমএস করে নির্বাচিত হওয়ার ব্যাপারে নিশ্চিত করা হবে। নির্বাচিত প্রার্থীদের নিজ জেলার সংশ্নিষ্ট পুলিশ লাইনস ময়দানে বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখে সকাল ৯টায় শারীরিক মাপ ও পরীক্ষার জন্য উপস্থিত থাকতে হবে। এই নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার আর্থিক লেনদেনে জড়িত হলে গ্রেপ্তার ও নিয়োগ বাতিল করা হবে।

জানা গেছে, কনস্টেবল পদে আবেদন করতে হলে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম জিপিএ ২.৫ সহ এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি থাকতে হবে শারীরিক যোগ্যতাও।

শারীরিক যোগ্যতা হিসেবে সাধারণ ও অন্যান্য কোটার পুরুষ প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি এবং নারী প্রার্থীদের ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে। বুকের মাপ পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে। বয়স হতে হবে চলতি বছরের ৭ অক্টোবরে ১৮ থেকে ২০ বছর। মুক্তিযোদ্ধা ও উপজাতীয় কোটার ক্ষেত্রে শারীরিক যোগ্যতা ও বয়সের ভিন্নতা রয়েছে। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও অবিবাহিত হতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin