হোয়াটসঅ্যাপে শ্রীঘই আসছে আরোও আকর্ষণীয় ফিচার

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

হোয়াটসঅ্যাপ ব্যবহারে যুবপ্রজন্ম যাতে একঘেয়ে অনুভব না করে, সে বিষয়ে সদা সতর্ক এই মেসেজিং অ্যাপ। আর ঠিক সেই কারণেই ইউজারদের জন্য মাঝেমধ্যেই নতুন ফিচার নিয়ে হাজির হয় তারা। কখনও ভিডিও কলিংয়ের ক্ষেত্রে যুক্ত হয় নয়া ফিচার তো কখনও মেসেজ পাঠিয়েও তা মুছে ফেলার অপশন এনে ইউজারদের সুবিধা করে দিয়েছে ফেসবুক অধীনস্ত এই মেসেজিং অ্যাপটি। এবার আরও রঙিন হতে চলেছে হোয়াটসঅ্যাপ।

ভাবছেন তো ব্যাপারটা কী? আসলে এতদিন হোয়াটসঅ্যাপে সমস্ত চ্যাটের ক্ষেত্রে ব্যাকগ্রাউন্ডে একটিই ওয়ালপেপার সেট করা যেত। ইচ্ছে মতো তা বদলানো গেলেও, এক সময়ে একটাই ওয়ালপেপার দেখাত। কিন্তু এবার আরও আকর্ষণীয় হচ্ছে এই বিষয়টি। এবার ভিন্ন চ্যাট বক্সের জন্য আলাদা আলাদা ওয়ালপেপার সেট করতে পারবেন। মানে বন্ধুদের আড্ডার গ্রুপে বন্ধুদের ছবি যেমন সেট করা যাবে, তেমনই প্রিয় মানুষটির সঙ্গে চ্যাটিংয়ের সময় তার ছবিই রাখতে পারবেন ব্যাকগ্রাউন্ডে। স্বাভাবিকভাবেই তাই আরও রঙিন হবে আপনার মেসেজিং অ্যাপটি।

শোনা যাচ্ছে, ইতিমধ্যেই বিটা ইউজাররা এই ফিচারটা ব্যবহার করতে পারছেন। পরীক্ষানিরীক্ষা সম্পন্ন হলেই ইউজারদের জন্য সেটির আত্মপ্রকাশ ঘটবে। জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপের সেটিং অপশন থেকে এই ফিচারটি পাওয়া যাবে। সেখানে ওয়ালপেপার অপশনে গিয়ে একটি ওয়ালপেপার পছন্দ করার পর ইউজারকে জিজ্ঞেস করা হবে, তিনি কি একটি বিশেষ চ্যাটের ক্ষেত্রেই এটি ব্যবহার করতে চান নাকি সবগুলির ক্ষেত্রেই। সেখান থেকেই নিজের মতো অপশনটি বেছে নিতে পারবেন ব্যবহারকারী।

তবে ঠিক কবে ফিচারটি আসছে, এ বিষয়ে এখনও কিছুই জানায়নি হোয়াটসঅ্যাপ। ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ইউজাররাই ব্যবহার করতে পারবেন কি না, তাও এখনও স্পষ্ট নয়। তবে জানা গিয়েছে, অ্যান্ড্রয়েডেই এর বিটা ভার্সানটি ব্যবহার করা যাচ্ছে। এই ফিচারটি ছাড়াও ভ্যাকেশন মোড, অটো-আর্কাইভ চ্যাটের মতো ফিচারের উপরও কাজ করতে হোয়াটসঅ্যাপ।

সূত্রঃ প্রাইম নিউজ বিডি

Share on facebook
Share on twitter
Share on linkedin