হৃদরোগে আক্রান্ত হওয়ায় ‘হার্টের সুরক্ষায়’ সৌরভের করা তেলের বিজ্ঞাপন সরানো হলো

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

সৌরভ গঙ্গোপাধ্যায়কে ভারতের একটি নামি কোম্পানির বিজ্ঞাপনে দেখা যেত। ওই কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন তিনি। কিন্তু সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হন সৌরভ। তার চার দিনের মধ্যে টিভি এবং অন্যান্য প্ল্যাটফর্ম থেকে সেই তেলের বিজ্ঞাপন সরিয়ে নিলো ওই কোম্পানি। মূলত সোশ্যাল মিডিয়ায় আক্রমণ এবং ক্রমাগত ট্রোলিংই এর কারণ বলে জানা গিয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, খবরের চ্যানেলই হোক বা বিনোদনমূলক টিভি খুললেই নিয়মিত এই তেলের বিজ্ঞাপনে হাসিমুখে দেখা যেত সৌরভকে। দীর্ঘদিন ধরেই টিভিতে ওই তেলের বিজ্ঞাপন করছেন সৌরভ। গত বছর জানুয়ারিতে ওই পণ্যের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হন তিনি। ‘এই তেল আপনার হৃদযন্ত্রকে সুরক্ষিত রাখে, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়’, এটাই ছিল এই পণ্যের ট্যাগলাইন। মুদ্রিত বিজ্ঞাপনে লেখা থাকত, ‘দাদা আপনাদের ৪০-এ স্বাগত জানাচ্ছে’। সেই সৌরভ মাত্র ৪৮ বছর বয়সে নিজেই হৃদরোগে আক্রান্ত হয়েছেন। ফলে হৃদযন্ত্র সুরক্ষিত রাখার যে প্রতিশ্রুতি এই ব্র্যান্ডের তরফে দেওয়া হচ্ছিলো, তা যে কতটা ‘ফাঁপা’, সেটা নিয়েই সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন নেটিজেনরা।

তাদের দাবি, যিনি এই বিজ্ঞাপনের মুখ, তিনি নিজেই অসুস্থ। তাই মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে এই পণ্যের বিজ্ঞাপন অবিলম্বে বন্ধ করা হোক। অনেকে ক্রেতা সুরক্ষা দফতরে নালিশের দাবিও তোলেন। তবে সৌরভকে যে ব্র্যান্ড অ্যাম্বাসেডরের পদ থেকে সরানো হচ্ছে না, এটাও কোম্পানির তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে।

সংস্থার এক মুখপাত্র বলেছেন, সৌরভের সঙ্গে আমরা যুক্ত থাকতে চাই এবং তিনিই ভবিষ্যতে আমাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর থাকবেন। আমরা সাময়িকভাবে টিভির বাণিজ্যিক বিজ্ঞাপন বন্ধ রেখেছি। সৌরভ সুস্থ হয়ে এলে ওর সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করা হবে।

পাশাপাশি পণ্য সম্পর্কে সাফাই দিয়ে তারা জানিয়েছে, ওই তেল কোনো ওষুধ নয়। এটি রান্নার তেল। হৃদরোগ অনেক কারণে হতে পারে।

সূত্রঃ যমুনা নিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin