সৎ মা ও ভাইয়ের নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি নিরীহ পরিবারের সদস্যরা সৎ মা ও ভাইয়ের নির্যাতন, মামলা হামলাসহ হয়রানির হাত থেকে রক্ষা পেতে প্রশাসনের সহযোগিতা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন।

রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মঠেরঘাট এলাকায় অবস্থিত রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্যে রাখেন, ভুক্তভোগী পরিবারের সদস্য রফিকুল ইসলাম, তারিকুল ইসলাম, শাহজাহান, ফাতেমা বেগম, সায়মা আক্তার, রাহিমা আক্তার, হালিমা আক্তার, শামিমা আক্তার, সাহারা বেগম।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, আমাদের বাড়ি রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার সদর এলাকায়। বাবার নাম সাইজদ্দিন মিয়া। ১৯৮৮ সালে আমাদের মা অজুফা খাতুন মারা যান। আমাদের মায়ের ঘরে ৪ ভাই ও ৬ বোন। অসুস্থ্য হয়ে এক ভাই মারা যান। মা মারা যাওয়ার পর বাবা তাহেরা বেগম নামে আরেক জনকে বিয়ে করেন।

বিয়ের এক বছর পর দ্বিতীয় মাও মারা যান। এরপর বাবা সাইজউদ্দিন মিয়ার অডেল সম্পদ দেখে ১৯৮৯ সালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকার নুর হোসেনের মেয়ে গোলনাহার আক্তার আখি ৩য় বিয়ে করেন। আতিকুল ইসলাম শান্ত নামের একজন সৎ ভাই হয়। সৎ মা ও ভাই মিলে আমাদের উপর পাশবিক নির্যাতন চালিয়ে আসছে দীর্ঘ দিন ধরে।

বর্তমানে আমাদের বাবা সাইজউদ্দিন মিয়া বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ্য রয়েছেন। অসুস্থ্যতার সুযোগে বাবার অনেক সম্পত্তি সৎ মা ও ভাই জোরপুর্বক রেজিষ্ট্রি করে নিয়েছেন। এমনকি আমাদের বাড়ি থেকে উচ্ছেদেরও চেষ্টা করা হচ্ছে।

এসবের প্রতিবাদ করায় আমাদের ভাই বোন ও ভাইদের স্ত্রীদের নামে একাধীক মামলা দিয়েছেন সৎ মা ও ভাই। সৎ মা ও ভাই বাবাকে দিয়েও আমাদের নামে মামলা দিয়ে জেল খাটিয়েছেন। নির্যাতন, মামলা হামলাসহ হয়রানির হাত থেকে রক্ষা পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রশাসনের সহযোগীতা চেয়েছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

সূত্রঃ নারায়ণগঞ্জ টাইমস

Share on facebook
Share on twitter
Share on linkedin