স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

ওমিক্রনসহ করোনাভাইরাসের সংক্রমণে যারা স্বাস্থ্যবিধি মানবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় দিনে একটি অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।


 দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় তা নিয়ন্ত্রণে নতুন করে পাঁচ পরামর্শ দিয়েছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। কমিটি বলেছে, করোনা পজিটিভ রোগীর লক্ষণ প্রকাশের ১০ দিন পর্যন্ত আইসোলেশনে থাকবেন। রোগীর সংস্পর্শে এসেছেন এমন ব্যক্তির উপসর্গ না থাকলে আইসোলেশনের প্রয়োজন নেই।

এদিকে একই অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান  মাহমুদ বলেছেন, আঞ্চলিক পর্যায়ে আইপি টিভিতে সংবাদ প্রচার না করার বিষয়ে সতর্ক থাকতে হবে।


 করোনার সংক্রমণের কারণে এবার এ সম্মেলনের মূল অনুষ্ঠান আয়োজন করা হয়েছে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে। গত মঙ্গলবার (১৮ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি মূল অনুষ্ঠানে যুক্ত হয়ে সম্মেলন উদ্বোধন করেন।

এরপর রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি ও জাতীয় সংসদের স্পিকার ভার্চুয়ালি ডিসি সম্মেলনে যুক্ত হন। এবারের ডিসি সম্মেলন শেষ হচ্ছে আজ-বৃহস্পতিবার।

মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ডিসিদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। বুধবার শুভেচ্ছা বক্তব্য দেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
এবার তিন দিনের ডিসি সম্মেলনে মোট ২৫টি অধিবেশন অনুষ্ঠিত হয়। আলোচনায় গুরুত্ব পেয়েছে করোনা ব্যবস্থাপনার বিষয়টি।

Share on facebook
Share on twitter
Share on linkedin