স্বাধীন বাংলা সাহিত্য পরিষদের ভার্চুয়াল কাউন্সিল অনুষ্ঠিত

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

স্বাধীন বাংলা সাহিত্য পরিষদের ভার্চুয়াল কাউন্সিলের মাধ্যমে সভাপতি নির্বাচিত হয়েছেন কবি কেএম সফর আলী, সাধারণ সম্পাদক হিসেবে মাসুম মুহতাদী।

গত ১৫ জুলাই (বৃহস্পতিবার ) রাত ৯টায় ভার্সুয়াল মিডিয়ার মাধ্যমে অনুষ্ঠিত এই কাউন্সিল অধিবেশনে এই কমিটি নির্বাচিত হয়।

দেশ বিদেশের বিভিন্ন স্থান থেকে অংশগ্রহণকারী কবিগণের মতামতের ভিত্তিতে স্বাধীন বাংলা সাহিত্য পরিষদের সভাপতি মনোনীত হন কবি ও সংগঠক কে এমন সফর আলী এবং সাধারণ সম্পাদক উপন্যাসিক মাসুম মুহতাদী।মাসুম মুহতাদীর পরিচালনায় কমিটির সকল সদস্য অভ্যাগত অতিথি এবং উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন স্বাধীন বাংলা সাহিত্য পরিষদের সিনিয়র সহ সভাপতি কবি ও ছড়াকার নুরুল হুদা নুরী।অভ্যাগত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদ, বিশিষ্ট আইনজ্ঞ ও মানবাধিকার কর্মী আলহাজ্ব শরীফ আবদুল্লাহ শাকী,কবি জাহান আরা কোহিনূর,কবি ওবাইদুল হক ,কবি টিটু প্রধান,কবিএস এম সাইমন রাসেল, এডভোকেট জহুরা খাতুন জুঁই,আবৃত্তিকার মিতিলা মিতু ,আবৃত্তিকার শাহনাজ শিল্পী,কবি নাছিমা আক্তার স্মৃতি,কবি মোহাম্মদ সোলায়মান কবি আইনুল হক,কবি সাইদুল ইসলাম সুমন। কাউন্সিল অধিবেশনে আগামী সেশনের জন্য পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়।

সভাপতির বক্তব্যে কবি কে এম সফর আলী দেশ বিদেশের সকল কবি সাহিত্যিকদের শুভেচ্ছা জানিয়ে সংগঠনের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের কর্মসূচি তুলে ধরেন। আসছে ২১শে জুলাই প্রতিষ্ঠাবার্ষিকীতে কেন্দ্রীয় কমিটি গঠন করা , যা ইতোমধ্যে সম্পাদিত হয়ে গেছে । ভার্চুয়াল মিটিং- এর মাধ্যমে বিভাগীয় ও জেলা কমিটির অনুমোদন দেওয়া।

সকল জেলা ও বিভাগীয় কমিটির উদ্যোগে বৃক্ষরোপন করা।করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে অল্প সংখ্যক কবির উপস্থিতিতে সামাজিক দুরত্ব বজায় রেখে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা। সবশেষে সবাইকে ধন্যবাদ এবং সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে কাউন্সিল অধিবেশনের সমাপ্তি ঘোষণা করা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin