সোমবার থেকে সিমেন্টের দাম বাড়ছে ব্যাগ প্রতি ২০ টাকা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আগামী সোম বার থেকে সিমেন্টের দাম বাড়ছে বলে জানিয়েছে সিমেন্ট ফ্যাক্টরি কর্তৃপক্ষ। বস্তা প্রতি নুন্যতম ২০ টাকা বাড়তে পারে বলে আভাস দিয়েছে সিমেন্ট কোম্পানিগুলো।

ক্রাউন সিমেন্টের নারায়ণগঞ্জে সদর জোনের ডিলার মোঃ স্বপন নারায়ণগঞ্জ বুলেটিনকে বলেন, আগামী সোমবার থেকে সিমেন্টের দাম বাড়ানোর কথা জানিয়েছেন ক্রাউন সিমেন্ট কর্তৃপক্ষ। এক্ষেত্রে বস্তা প্রতি ২০ টাকা বাড়তে পারে বলে জানান এই ডিলার।
এছাড়া অন্যান্য ব্রান্ডের সিমেন্টেরও দাম বাড়ছে আগামী সোমবার থেকে। ঠিক কি কারনে এই হঠাৎ দাম বাড়ছে তা জানা না গেলেও কোম্পানিগুলোর দেয়া তথ্য মতে আন্তর্জাতিক বাজারে সিমেন্টের মূল কাচামাল ক্লিংকার এর দাম হঠাৎ বাড়ার কারনে এই মূল্য বৃদ্ধি পাচ্ছে।

এদিকে সিমেন্টের দাম বাড়ার খবরে চরম ক্ষোভ প্রকাশ করছে বাড়ি নির্মাতা ও স্থাপনার কাজ করানো বাড়ির মালিকদের। একজন বাড়ি নির্মাতা আব্দুল গফুর বলেন কিছু দিন পর পর সিমেন্টের দাম বাড়ায় আমাদের নির্মাণ খরচ বহুগুন বেড়ে যাচ্ছে।

সিমেন্ট কোম্পানিগুলো যখন তখন দাম বাড়িয়ে দিচ্ছে। করোনা পরিস্থিতির কারনে আবাসন খাতে চরম বিশৃঙ্খলা বিরাজ করছে। নির্মানের অন্যতম কাচামাল সিমেন্টের দাম বাড়ায় এই সংকট আরো বাড়তে পারে বলে আশংকা করছেন আবাসন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin