সোনারগাঁয়ে ৮ চেয়ারম্যান পদে ২৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

তৃতীয় ধাপে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র বাছাই কার্যক্রম ও ইউপি নির্বাচনের অংশগ্রহনকারী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সভায় সোনারগাঁয়ের ৮টি চেয়ারম্যান পদের বিপরিতে ২৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। এছাড়া সাদারণ সদস্য পদে ৩২০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮১ জনের মনোনয় বৈধ ঘোষনা করা হয়েছে। চেয়ারম্যান ৭ জন চেয়ারম্যান পদপ্রার্থী, সাধারণ সদস্য পদপ্রার্থী ১৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪ জনের মনোনয়ন বাতিল করা হয়েছ।

এর আগে গত ২ নভেম্বর মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিনে চেয়ারম্যান পদে ২৫জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে ছিলেন। এ ছাড়া সাধারণ সদস্য পদে ২৬৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬২ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন।

উক্ত বাছাই কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন- সোনারগাঁ উপজেলা নির্বাচন অফিসার ইউসুফ উল রহমান, সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মো. হাফিজুর রহমান, ওসি (তদন্ত) শফিকুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার পদ প্রার্থীগণ।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ৮৭ তম কমিশন বৈঠক শেষে তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন৷ তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১১ নভেম্বর ও ভোটগ্রহণ ২৮ নভেম্বর। মামলা জটিলতার কারণে ২টি ইউপির নির্বাচন স্থাগিত করা হয়েছে।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin