সোনারগাঁও থেকে অপহৃত শিশু ৭ ঘণ্টা পর রাজধানী থেকে উদ্ধার

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে নিখোজ হওয়া ১৬ মাসের এক শিশু অ প হ রনের ৭ ঘ ন্টার মাথায় রাজধানীর ম হাখালী এলাকা থেকে উদ্ধার করেছে সোনারগাঁও থানা পুলিশ। এসময় অপ হ র নের অভিযোগে শিশুটির বাসার কাজের লোক শার মিনকে আটক করা হ য়েছে।

পুলিশের তথ্য অনুযায়ী শিশুটির নাম জাফনাথ সাঈদা। মা-বাবা আদর করে জবা নামে ডাকতো। শিশুটির মা স রকারী তোল রাম কলেজের শিক্ষিকা আর বাবা অ্যাডভোকেট। দুজনেই কর্মজীবী হওয়ায় জবাকে দেখাশোনার জন্য তারা কিছুদিন আগে লালমনিরহাট থেকে শারমিন নামে কাজের মেয়ে এনে মোগরাপাড়া ভাড়া বাসায় রাখেন।

গতকাল রবিবার (১২ সেপ্টেম্বর) বিকাল অনুমানিক সাড়ে ৪ টায় কাজের মেয়ে শারমিন কৌশলে জবাকে অপহরণ করে। বাসার আশেপাশে জবা কে খুঁজে না পেয়ে জবার বাবা কে বিষয়টি জানালে সবাই খোঁজাখুঁজি শুরু করে। সন্তান হারিয়ে মা-বাবা উন্মাদপ্রায় অবস্থা। একসময় তাদের এক আত্মীয় সোনারগাঁ থানায় সংবাদ দিলে পুলিশ দ্রুত ঘটনা অনুসন্ধানে নামে। ঘটনাটি নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার জনাব মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম ( বার) কে জানালে তিনি দ্রুত জবাকে উদ্ধারের নির্দেশ দেন।

অপহরণকারী শারমিনের বাড়ি লালমনিরহাট। তার মা তারই মত রূপগঞ্জ থানার তারাবো বিশ্বরোড এলাকায় মানুষের বাড়িতে কাজ করে। এই তথ্যের ভিত্তিতে পুলিশ শারমিনের মাকে দ্রুত খুঁজে বের করে। শারমিনের মাকে জিজ্ঞাসাবাদে তিনি জানান শারমিন ঢাকায় মানুষের বাড়িতে কাজ করতো এবং তেজগাঁও সাততলা বস্তি এলাকায় থাকতো।

সেই তথ্যের ভিত্তিতে পুলিশ কয়েকটি দলে বিভক্ত হয়ে ঢাকায় অভিযান শুরু করে।তেজগাঁও সাততলা বস্তিতে গিয়ে পুলিশ অপহরণকারী শারমিন সম্পর্কে তার অপরাধের চাঞ্চল্যকর তথ্য পায়। শারমিন ডান্ডি, ইয়াবা, গাঁজা নিয়মিত সেবন করে এবং খারাপ ছেলেদের সঙ্গে তার সখ্যতা।
এই তথ্য পাওয়ার পর পুলিশের উৎকণ্ঠা প্রতি সেকেন্ডে সেকেন্ডে বৃদ্ধি পেতে থাকে।

তেজগাঁও সাততলা বস্তির কিছু মানবিক লোকজন এবং জবার বাবা-মা আত্মীয়-স্বজন সকলে মিলে বস্তির এক মাথা থেকে অন্য মাথা চষে ফেলতে থাকে। এমন সময় বস্তির একজন নাইটগাট সংবাদ দেয় যে মহাখালী ফ্লাইওভারের নিচে শারমিনকে ছোট ফুটফুটে একটা মেয়ে সহ দেখা গেছে।

রাত ০১.৩০ টায় দ্রুত সকলে মহাখালী ফ্লাইওভারের নিচে গিয়ে অপহৃত শিশু জাফনাথ সাঈদা জবাকে উদ্ধার করে এবং একই সাথে অপহরণকারী শারমিনকে গ্রেপ্তার করে।

Share on facebook
Share on twitter
Share on linkedin