সুন্দরী নারী সেজে ফেসবুকে প্রতারণার ফাঁদ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

পৃথিবীর জন্ম লগ্ন থেকেই নারী পুরুষের আকর্ষণ এটা যেন প্রকৃতির এক অমোঘ বিধান। ২৮ বছর বয়সে নরসিংদীর মাসুক মিয়া নামে এক যুবক লন্ডন প্রবাসী এক সুন্দরী নারীর প্রায় সাড়ে ৭০০ ছবি ব্যবহার করে ফেসবুকের মাধ্যমে গড়ে তুলেছে এক অভিনব প্রতারণার ফাঁদ।

যেখানে মাসুক মিয়া হয়ে উঠেছে সোনিয়া আক্তার কেয়া। মাসুক যদিও একজন নর তারপরও সে নারীকণ্ঠ ব্যবহার করে দু’বছরে হাতিয়ে নিয়েছে প্রায় ১৮ লক্ষ টাকা। প্রথমে হাই-হ্যালো তারপরে বন্ধুত্ব হওয়ার আহ্বান এভাবেই ধীরে ধীরে সম্পর্কের উন্নতি। কখনো ভিডিও চ্যাট না করলেও বিভিন্ন ধরনের আকর্ষণীয় মেসেজের মাধ্যমে মাসুক ফেসবুকে গড়ে নিয়েছে অনেক ছেলে বন্ধু।

ফেসবুক এবং মোবাইলের উন্নত প্রযুক্তি ব্যবহার করে মাসুদ-এর প্রতারণার শিকার হয়েছে অনেকেই। এই ধরনের প্রতারণার শিকার একজনের তথ্যের ভিত্তিতে র‍্যাব মাসুককে গ্রেপ্তার করে। র‍্যাব কে দেয়া জবানবন্দিতে মাসুক স্বীকার করে কখনো মেয়ে সেজে কখনো বা মেয়ের মা আবার কখনো বা বিদেশফেরত কেয়া রোডে দুর্ঘটনায় পতিত হয়ে বিভিন্নভাবে মিথ্যার আশ্রয় নিয়ে নারী কন্ঠে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয় । আটক হওয়া যুবকের সাথে আর কে বা কারা জড়িত আছে তা খতিয়ে দেখছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান।

Share on facebook
Share on twitter
Share on linkedin