সিদ্ধিরগঞ্জে স্ত্রীর যৌতুকের মামলায় কারাগারে স্বামী

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

জেলার সিদ্ধিরগঞ্জে স্ত্রীর করা যৌতুক মামলায় স্বামী ইমাম উদ্দিনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে নারায়নগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাউছার আলমের আদালত আসামীর উপস্থিতিতে আসামীকে ১ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে।

মামলার সূত্রে জানা যায়, গত ২০১৮ সালের ১৫ জুলাই
সিদ্ধিরগঞ্জ নয়াআটি এলাকার কবির আহাম্মেদের ছেলে ইমাম উদ্দিনের সাথে মিনারা বেগমের বিয়ে হয়। বিয়ের সময় মিনারা বেগমের পরিবার তার স্বামীকে ব্যবসা করার জন্য নগদ ২ লাখ টাকা, ২ ভরি স্বর্ণ ও ঘর সাজানোর আসবাবপত্র প্রদান করেন। বিয়ের কিছুদিন পর মিনারা বেগমকে যৌতুকের দাবীতে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে অভিযুক্ত স্বামী ও তার পরিবার। পারিবারিক শান্তির কথা চিন্তা করে মিনারা বেগম একাধিকবার তার পিতার বাড়ি থেকে নগদ অর্থ আনে। তারপরও আসামীর বাড়ি থেকে অব্যাহতভাবে যৌতুকের জন্য চাপ দিতে থাকে মিনারা বেগমকে।

সর্বশেষ ২০১৯ সালের ১৬ আগস্ট ৩ লাখ টাকা যৌতুকের দাবীতে মারধর করে মিনারা বেগমকে বাড়ি থেকে তাড়িয়ে দেয় স্বামী ইমাম উদ্দিনের পরিবার। যৌতুকের টাকা না দিলে মিনারা বেগমকে তালাক দিয়ে অন্যত্র অধিক পরিমানের যৌতুক নিয়ে বিয়ে করার হুমকিও প্রদান করে ইমাম উদ্দিনের পরিবার। এই ঘটনার প্রেক্ষিতে ভুক্তভোগী স্ত্রী মিনারা বেগম বাদী হয়ে মামলা দায়ের করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin