সাময়িক বরখাস্ত হতে পারেন তিন চেয়ারম্যান

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় নারায়ণগঞ্জের তিনজন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

গত রোববার (২৭ মার্চ) এই নােটিশ পাঠানাে হয়। ওই তিনজন হলেন সােনারগাঁ উপজেলার বারদী ইউপির চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবলু, বন্দর উপজেলার কলাগাছিয়া ইউপির চেয়ারম্যান দেলােয়ার হােসেন প্রধান ও সদর উপজেলার আলীরটেক ইউপির চেয়ারম্যান জাকির হােসেন।


নােটিশে জাতির পিতা এবং প্রধানমন্ত্রীকে নিয়ে বেঁফাস বক্তব্য দেওয়ায় আইন অনুযায়ী কেন এই তিন চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে
না, তা চিঠি পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি এক অনুষ্ঠানে দেলােয়ার হােসেন প্রধান প্রধানমন্ত্রীকে হেয় করে বক্তব্য দেন। ১২ ফেব্রুয়ারি ওয়াজ মাহফিলে মাহবুবুর রহমান নিজেকে বারদীর ম্যাজিস্ট্রেট দাবী করে তিনিও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করেন।আর জাকির হােসেন ভােট নিয়ে আপত্তিকর মন্তব্য করেন।

এই তিন চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে গত ২৩ ফেব্রুয়ারি স্মারকলিপি দেয় জেলা আওয়ামী লীগ। এরপর জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে ২৮ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগে চিঠি পাঠান। সেই চিঠির আলােকে এদের শােকজ করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের একজন একজন কর্মকর্তা জানান, তিন চেয়ারম্যান এর শোকজের জবাব সন্তোষজনক না হলে তাদের সাময়িক বরখাস্ত করা হবে।

গত ২৩ ফেব্রুয়ারি এই তিন চেয়ারম্যান এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার এর কাছে স্মারকলিপি দিয়েছিল নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ। এরপর জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে ২৮ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগের কাছে চিঠি পাঠান। সেই চিঠির আলোকে এই তিন চেয়ারম্যানকে শোকজ করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin