সাম্প্রদায়িক সম্প্রতি নষ্টের জন্যই শ্মশানের মাটি গোরস্তানেঃ শামীম ওসমান

শেয়ার করুণ

আজ মঙ্গলবার (১০ আগস্ট) বেলা সাড়ে এগারোটায় মাসদাইর কেন্দ্রীয় কবরস্থানে পুর্বপুরুষদের কবর সংস্কারের সর্বশেষ অবস্থা পর্যবেক্ষণ ও কবর জিয়ারতের উদ্দেশ্যে আসেন এই প্রভাবশালী সাংসদ। কবর জিয়ারতের পুর্বে সাংবাদিকদের সাথে কথোপকথনের সময় শামীম ওসমান অভিযোগ করেন নারায়ণগঞ্জে বিদ্যমান সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করার জন্য একটি কুচক্রী মহল শ্মশানের মাটি কবরস্থানে দিয়েছে। এছাড়া তিনি বলেন, তার বাবা, মা এবং প্রয়াত সাংসদ একে এম নাসিম ওসমান সবাই ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। মহান মুক্তিযুদ্ধে তাদের ব্যাপক ভুমিকা ছিল। যাদের ত্যাগের বিনিময়ে আমাদের এই স্বাধীনতা তাদের অবমাননা কোনভাবেই মেনে নেয়া যায়না।

নারায়ণগঞ্জের এই জনপ্রতিনিধি জানান, তার বেধে দেয়া ৪৮ ঘন্টার ভিতর তার পুর্বপুরুষদের কবর সংস্কার হলেও অন্যসব কবর এখনো সংস্কার হয়নি। তিনি অতি দ্রুত এগুলো ঠিক করার দাবি জানান। এই ঘটনায় সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী প্রকৌশলীর নির্লিপ্ততায় তিনি ক্ষোভ প্রকাশ করেন এই সাংসদ।

সবশেষে নারায়ণগঞ্জবাসী, জাতীয় এবং স্থানীয় গনমাধ্যমকর্মীদের এই ঘটনা সবার কাছে তুলে ধরার জন্য তার পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান। পরে তিনি তার পিতামাতা এবং ভাইয়ের কবর জিয়ারত করেন।

এসময় মাসদাইর কবরস্থানে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. খোকন সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, জেলা ছাত্রলীগের সেক্রেটারি ইসমাইল হোসেন রাফেল সহ অন্যান্য নেতাকর্মীরা।

নিউজটি শেয়ার করুণ