সাংবাদিক ইলিয়াসের ভিডিও সরাতে ইউটিউবকে আইনি নোটিশ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আপত্তিকর ভিডিও কনটেন্ট সম্প্রচারের অভিযোগ এনে ইউটিউবের প্রধান নির্বাহীকে আইনি নোটিশ দিয়েছে বাংলাদেশ বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা ড. জাহিদুল ইসলাম। 

নোটিস প্রাপ্তির ৩০ দিনের মধ্যে একুশে টিভির সাবেক সাংবাদিক ইলিয়াস হোসেনের ইউটিউব প্রোগ্রাম ফিফটিন মিনিটস এর কার্যক্রম বন্ধ করাসহ সন্তোষজনক জবাব না পেলে ইউটিউবের বিরুদ্ধে ৫০ লাখ ইউএস ডলার ক্ষতিপূরণ চেয়ে মামলা করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়। 

সোমবার(১৬ নভেম্বর) তার পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী সাফায়েত হোসেন সজিব এ নোটিশ দেন। আইনজীবী সাফায়েত হোসেন সজিব গণমাধ্যমে জানান, গত ১২ সেপ্টেম্বর ড. জাহিদুল ইসলামকে নিয়ে একটি মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যমূলক ও আপত্তিকর ভিডিও সম্প্রচার করে মানহানি ঘটায়। আব্দুস সালাম কুটির পক্ষাবলম্বন করে ভিডিও সম্প্রচার করে জাহিদুল ইসলামকে সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন করার দুরভিসন্ধি নিয়ে অপূরণীয় ক্ষতিসাধন করে। যার আনুমানিক মূল্য ৫০ লাখ ইউএস ডলার। 

এর আগে, ওই ভিডিওর প্রতিবাদ জানিয়ে গত ১৯ সেপ্টেম্বর ও ১৮ অক্টোবর ইউটিউবের সিইও বরাবর দুটি চিঠি পাঠানো হলেও কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। এ কারণে আইনি নোটিশ পাঠালেন বিমান বাহিনীর সাবেক এই কর্মকর্তা। 

সুত্রঃ সময় নিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin