সাংবাদিকতার উপর কর্মশালা শুরু করলো নারায়নগঞ্জ বুলেটিন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

শুক্রবার, নারায়নগঞ্জ ভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল ‘নারায়নগঞ্জ বুলেটিন’ তাদের শিক্ষানবিশ সাংবাদিকদের নিয়ে এক কর্মশালার আয়োজন করে।

সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে তাদের নারায়ণগঞ্জ আফাজ নগরের অস্থায়ী কার্যালয়ে চার দিন ব্যাপি এই কর্মশালার উদ্ভোধন করা হয়। কর্মশালার প্রথম দিনে সংবাদ ও সাংবাদিকতার উপর গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন সাংবাদিক ফারহান হাবীব।

কর্মশালার অন্য একটি অংশে ক্রীড়া সাংবাদিক সামিউল ইসলাম শোভন স্পোর্টস জার্নালিজম নিয়ে আগ্রহী শিক্ষার্থীদের ক্রীড়া সাংবাদিকতার উপর রির্পোটিং ও তার পরিবেশন সর্ম্পকে নানাদিক তুলে ধরেন।

কর্মশালাটিতে আজকে আইন ও আদালত বিষয় সংবাদ লেখার নিয়ম, ফিচার স্টোরি লেখার নিয়ম সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হয় যার পরিচালক হিসাবে ছিলেন ডিবিসি চ্যানেল এর সাংবাদিক জাহিদ হাসান এবং আগামকাল থাকবেন ফ্রিল্যান্স ফিচার রাইটার ফাহমিদা তাপসী।

কর্মশালার শেষ দিন বিডিনিউজ২৪ এর সাংবাদিক ও লেখক মীর মোশাররফ হোসেন আন্তর্জাতিক, রাজনীতি বিষয়ক সংবাদ উপস্থাপনের কৌশল সর্ম্পকে আলোচনা করবেন।

উক্ত কর্মশালার ব্যপারে নারায়ণগঞ্জ বুলেটিন এর প্রকাশক মাজহারুল ইসলাম বলেন, ‘সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধি ছাড়া ভালো সাংবাদিকতা  আশা করা কঠিন, নারায়ণগঞ্জ বুলেটিন কোয়ালিটি জার্নালিজমে বিশ্বাস করে, তাই আমাদের সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এই কর্মশালার আয়োজন, যা চলমান প্রক্রিয়ার একটি অংশ মাত্র।’

Share on facebook
Share on twitter
Share on linkedin