সাংবাদিকতাও রাজনীতির মতোইঃ শামীম ওসমান

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) এ কে এম শামীম ওসমান বলেছেন, আমি নিজেকে ঠিক করার চেষ্টা করছি। কিন্তু আমি এখনো মানসিকভাবে সুস্থ হতে পারিনি। কিছু জিনিস মেনে নেওয়া যায় না দুনিয়াতে। রাজনীতিতে অনেক সময় এমনো হয়েছে যে, আমাকে অনেকে খুব কাছ থেকে গুলি করেছে, আমি আবার তাদের সাথে মিলেমিশে কাজ করেছি। আমি কিছু মনে করি নাই। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন উপলক্ষে নারায়ণগঞ্জ একাডেমি স্কুলে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশে শামীম ওসমান বলেন, ৯৬-তে এমপি হয়েছি, আমার বাসায়ও তারা এসেছে। আপনাদের সাংবাদিকতাও রাজনীতির মতোই। যখন ধাক্কা আসবে তা একা মোকাবিলা করতে হবে। সেই সাহস নিয়ে সাংবাদিকতা করুন। আপনার সাহস সেই জায়গায় থাকতে হবে যে, ‘আপনার ভাগ্য আপনার কানে এসে বলবে, সামনে কঠিন ঝড় আসছে তুমি সরে যাও। ’ আপনার সাহস থাকতে হবে যে, আপনি বলবেন ‘আমিই হচ্ছি ঝড়, সুতরাং আমার সামনে কোনো ঝড় আসবে না’। এই মানসিকতা থাকলে আপনি সাংবাদিকতা করতে পারেন, আমি রাজনীতি করতে পারি

তিনি বলেন, আপনাদের যেকোনো পার্সোনাল বিপদে কিছু করার থাকলে আমাদের জানাবেন। আমরা গোপনে চেষ্টা করব। গত পরশু দিন আমার স্ত্রী আড়াই বছরের একটি বাচ্চার ওপেন হার্ট সার্জারি করিয়েছেন। সে এখন ভালো আছে। সারা বাংলাদেশ থেকে যে কয়েকটা নাম গেছে মানবতার মা হিসেবে, সেখানে আমার স্ত্রীর নামও আছে। এটা আমার স্ত্রী আশা করেনি, আমিও আশা করিনি। আমার কেন যেন মনে হয়, এই দুনিয়ায় আমি বেশি দিন নেই। কেউ যদি আমার কারণে মনে কষ্ট পেয়ে থাকেন, আমি মাফ চেয়ে নিচ্ছি। দোয়া করবেন যেন আল্লাহকে সন্তুষ্ট করতে পারি।

Share on facebook
Share on twitter
Share on linkedin