সরকারের স্বার্থে শ্রমিক হত্যার বিচার হয় না: শামীম ইমাম

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin


৩ নভেম্বর (মঙ্গলবার) সকাল ৭ টায় বিসিক পেনটেক্স ড্রেস লিঃ গার্মেণ্টস এর সামনে বাংলাদেশ টেক্সটাইল গার্মেণ্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে সমাবেশটি হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি-এড. মাহবুবুর রহমান ইসমাইল বলেন, আজ থেকে ১৭ বছর আগে ফতুল্লা-বিসিকে ও ৮ ঘণ্টা কর্মদিবস সহ ১৮ দফা দাবীর আন্দোলন করার অপরাধে পেনটেক্স ড্রেস লিঃ গার্মেণ্টেসের শ্রমিক নেতা আমজাদ হোসেন কামালকে পুলিশ গুলি করে হত্যা করেছিল। ইতিহাসে মে দিবসে শ্রমিক হত্যাকারীদের যেভাবে বিচার করা হয়েছিল ঠিক তেমনি শহিদ আমজাদ হোসেন হত্যার বিচার করা হবে। তিনি বিভিন্ন গার্মেণ্টস কারখানার শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদ জানান এবং একই সঙ্গে আমজাদ হোসেন কামালের সৃতিস্তম্ভ নির্মাণ ও আর্মির রেটে শ্রমিকদের রেশনিং ব্যবস্থা এবং শ্রম আইন বাস্তবায়ন ও সকল গার্মেণ্টস কারখানায় ট্রেড ইউনিয়ন চালু করা দাবী জানান।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে গার্মেণ্টস শ্রমিক অধিকার আন্দোলন কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক শামীম ইমাম বলেন, মালিকের সার্থ আর সরকারের সার্থ এক শ্রেণীর কারণে এখনো কোন শ্রমিক হত্যার বিচার হয় না। তাজরিন গার্মেণ্টেসে আগুনে পুড়ে শ্রমিক মরলেও অপরাধী মালিকের কোন বিচার হয় নাই। তিনি আরো বলেন ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য সকলকে একসাথে কাজ করা উচিৎ।

বিসিক আ.লিক শাখার সভাপতি মোঃ বিপ্লব মিয়ার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ টেক্সটাইল গার্মেণ্টস শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক জি কে রাসেল, বাংলাদেশ টেক্সটাইল গার্মেণ্টস শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আল আমিন প্রধান, বাংলাদেশ টেক্সটাইল গার্মেণ্টস শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি নাজমুল হাসান নান্নু, বাংলাদেশ মটর মেকানিক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, বাংলাদেশ টেক্সটাইল গার্মেণ্টস শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার মহিলা বিষয়ক সম্পাদক শিমুল আক্তার আঞ্জু, বাংলাদেশ টেক্সটাইল গার্মেণ্টস শ্রমিক ফেডারেশন বিসিক শাখার সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা,

সমাবেশ শেষে শহিদ সৃতিস্তম্ভে পূস্পমাল্য ও একটি শোক র‌্যালী বিসিক শিল্পনগরীতে প্রদক্ষিন করে।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin