শিশুদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে আমরা ব্যর্থ হয়েছিঃ শাহ নিজাম

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

দেশের আগামী দিনের ভবিষ্যত শিশু কিশোরদের দেশ ও স্বাধীনতার প্রকৃত ইতিহাস শিক্ষা দিতে আমরা সবাই ব্যর্থ হয়েছি বলে মনে করেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্র নেতা শাহ নিজাম।

আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে ফতুল্লায় আয়োজিত আলোচনা সভা ও শিশু কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে শাহ নিজাম বলেন, বড় আক্ষেপ নিয়ে বলতে হয় মহান বিজয়ের ৫০ বছর পূর্তিতেও এদেশকে নিয়ে ষড়যন্ত্র চলছে। দেশকে একটি অকার্যকর, অথর্ব, পাকিস্তানি তাবেদার রাষ্ট্র বানাতে একাত্তরের পরাজিত শক্তি এখনও তৎপর রয়েছে।

তারা কখনো ইসলামের নামে, কখনো দেশে থেকে কখনো বিদেশ থেকে, প্রশাসনের ভিতর থেকে প্রশাসনের বাহিরে থেকে অপচেষ্ট চালিয়ে যাচ্ছে। আমাদের শিশু কিশোরদের মুক্তিযুদ্ধ সম্পর্কে সঠিক জ্ঞান না দেয়ার কারনে তারা এসব ষড়যন্ত্রকারীদের ফাদে পা দিচ্ছে। তিনি শিক্ষক-অভিভাবকদের নিকট অনুরোধ করেন বাচ্চাদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানাতে।

শান্তিনগর উন্নয়ন কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক বেপারীর সভাপতিত্বে ও সুরুজ বেপারী ও শাহাবুদ্দিন বেপারীর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফুল্লাহ বাদল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, সালাউদ্দিন, জসীমউদ্দিন, মানিক চাঁদ প্রমুখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin