শিক্ষার্থীদের শেখ হাসিনার সৈনিক হওয়ার আহ্বান ভিসির

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিশ্বস্ত সৈনিক হওয়ার আহ্বান জানিয়েছেন।

গতকাল মঙ্গলবার (৫ এপ্রিল) ইউনিভার্সিটি আয়োজিত মিট উইথ ভিসি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর এ আহবান জানান।

অনুষ্ঠানে ফুল এবং বিভিন্ন উপহার সামগ্রী বিতরণের মাধ্যমে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং শিক্ষা বিভাগ) ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নেন উপাচার্য।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের কথা বিবেচনা করেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশের বিভিন্ন সাবজেক্ট এবং কোর্সসমূহ ডিজাইন করা হয়েছে।

এখানকার প্রত্যেক শিক্ষার্থীকে ভর্তির সঙ্গে সঙ্গে ইনস্টিটিউশনাল ই-মেইল প্রধান করা হয়, এই বিশ্ববিদ্যালয়ের সম্পূর্ণ শিক্ষা কার্যক্রম এলএমএসের মাধ্যমে পরিচালিত হচ্ছে যা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তত্ত্বাবধানে তৈরি, প্রতিটি শিক্ষার্থীকে জি-স্যুট ফর এডুকেশন সুবিধা দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের সকল সেবা মাই বিডিইউ মোবাইল অ্যাপের মাধ্যমে দেওয়া হয়।

এই সুবিধাগুলো বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি প্রথম শুরু করেছে।
উপাচার্য শিক্ষার্থীদের চতুর্থ শিল্প বিপ্লবের দক্ষতা অর্জনের আহ্বান জানিয়ে বলেন, ভবিষ্যতের শিক্ষা কিংবা চাকরি কেমন হবে তা আমরা জানি না। তাই আমাদের এখন থেকে লার্ন আন-লার্ন এবং রি-লার্ন করতে হবে। সেজন্য প্রত্যেক শিক্ষার্থীর মেটাকগনিশন সংক্রান্ত জ্ঞান থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো.আশরাফ উদ্দিন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) ফারজানা আক্তার, শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফুজ্জামান বক্তব্য রাখেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin