শাসকগোষ্ঠী মনে করে তারা রাষ্ট্রক্ষমতায় না থাকলে দেশ উন্নত হবে নাঃরফিউর রাব্বি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ৯৪ মাস উপলক্ষে আলোকপ্রজ্বালন আয়োজন করেছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট।

শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের সামনে এ আয়োজন করা হয়।

এসময় সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বি বলেন, শাসকগোষ্ঠী মনে করে তারা রাষ্ট্রক্ষমতায় না থাকলে দেশ উন্নত হবে না, মুক্তিযুদ্ধের চেতনা থাকবে না- আর তাই উন্নয়ন আর জিডিপি দেখিয়ে তারা জোর করে ক্ষমতায় থাকতে যেয়ে প্রতিনিয়ত জনগণের মৌলিক অধিকারকে হরণ করে চলেছে, জনগণের বাক স্বাধীনতা, ভোটাধিকার, বিচার পাওয়ার অধিকারকে হরণ করেছে। তারা শৃঙ্খলিত করেছে বিচার ব্যবস্থাকে, নির্বাচন কমিশনকে, সকল গণমাধ্যমকে। সকল বিরুদ্ধ মতকে তারা দমন করতে যেয়ে দেশে একনায়কতান্ত্রিক কর্তৃত্তবাদী শাসন প্রতিষ্ঠা করেছে; আর তাই ত্বকী হত্যার ঘাতক সনাক্ত হলেও তারা আইনের আওতায় আসে না, অভিযোগপত্র তৈরী করেও তা তারা ৯৪ মাস ধরে আটকে রাখে। জনগণের নিরাপত্তা দেয়ার শপথ করে শাসকগোষ্ঠী ক্ষমতা গ্রহণ করেছিল অথচ তারাই পদে পদে সে শপথ ভঙ্গ করে চলেছে, সংবিধান লঙ্ঘন করে চলেছে।

রফিউর রাব্বি আরও বলেন স্বাধীনতার পূর্বে বিদেশী শাসকগোষ্ঠীর শাসনামলেও এমনি বিচারহীনতার নজির ছিল না। দলীয় দূর্বৃত্তদের রক্ষা করার জন্য সরকার প্রায় আট বছর ধরে ত্বকী হত্যার বিচার বন্ধ করে রেখেছে। তিনি ত্বকী সহ সাগর-রুনী, তনু ও নারায়ণগঞ্জের আশিক, চঞ্চন, বুলু, মিঠু হত্যার বিচার দাবি করেন। আড়াই বছর আগে নিখোঁজ আড়াই বছরের শিশু সাদমান সাকির উদ্ধার দাবি করেন।

সংগঠনের সাধারণ সম্পাদক শাহীন মাহমুদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি এড. জিয়াউর ইসলাম কাজল, সহ সভাপতি ধীমান সাহা জুয়েল, উদীচী জেলা সভাপতি জাহিদুল হক দীপু, সমগীত সংস্কৃতি প্রঙ্গণের কেন্দ্রীয় সভাপতি অমল আকাশ, সিপিবি জেলা সভাপতি হাফিজুল ইসলাম, ন্যাপ জেলা সম্পাদক এড. আওলাদ হোসেন, ওয়ার্কার্স পার্টি জেলা সভাপতি হাফিজুর রহমান, কবি ও মানবাধিকার কর্মী শাহেদ কায়েস ও সামাজিক সংগঠন সমমনার সভাপতি দুলাল সাহা প্রমুখ।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খাঁ রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী। দু’দিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী শাখা খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ। এর পর থেকে ত্বকীর হত্যার বিচার শুরু ও চিহ্নিত আসামীদের গ্রেপ্তারের দাবিতে প্রতি মাসের ৮ তারিখ আলোকপ্রজ্বালন কর্মসূচি পালন করে আসছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট।

Share on facebook
Share on twitter
Share on linkedin