শামসুজ্জোহা বিদ্যালয়ে যথাযথ মর্যাদায় পালন করা হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আজ অমর একুশে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রক্তে রাঙানো ২১ শে ফেব্রুয়ারি। ৫২’র এই দিনে মাতৃভাষা বাংলাকে রাষ্ট্রীয় মর্যাদা দিতে রক্তে রঞ্জিত হতে হয়েছে অনেক ভাষা সৈনিকদের । শাহাদাত বরণ করতে হয়েছে রফিক, সালাম, বরকত, জব্বার সহ আরও কয়েকজন ভাইকে। তাঁদের এই মহান আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি আমাদের মায়ের ভাষা বাংলা ভাষা।

আজ ২১ শে ফেব্রুয়ারি, তাঁদের স্মরণে ও শহীদ সৈনিকদের আত্মার মাগফেরাত কামনায় শামসুজ্জোহা এম বি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে এর পক্ষ থেকে সীমিত পরিসরে শ্রদ্ধা জ্ঞাপনের সাথে পানল করা হয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আজ সকালে বিদ্যালয়ের শহীদ মিনারে খালি পায়ে আগমন ও “আমার ভাইয়ের রক্তে রাঙানো” গানটি গাইতে গাইতে শিক্ষকমহল ও শিক্ষার্থীদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

বিদ্যালয়ের সভাপতি এবং মুছাপুর ইউনিয়নের সন্মানিত চেয়ারম্যান আলহাজ্ব মাকসুদ হোসেন (মাকসুদ) সহ আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের কার্যকরী পরিষদের সদস্য মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ নাছির উদ্দিন, মোঃ আলী, মোঃ ওয়াসীম সহ বিশিষ্ট সমাজ সেবক নারগিস মাকসুদ, হাজী তাওলাদ হোসেন, ইকবাল হোসেন, মোঃ সাগর সহ আরও অনেকে।

এছাড়া উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সকল শিক্ষক সহ সংশ্লিষ্ট গণ্যমান্য ব্যক্তিবর্গ। শিক্ষকদের মধ্যে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি পূর্ণ শ্রদ্ধা জানান বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইফুল আলম এবং একে একে অন্যান্য সকল শিক্ষকগণ ও অন্যান্য সন্মানিত ব্যক্তিবর্গ। এরপর সকল শিক্ষার্থীরাও দলীয়ভাবে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে। সর্বশেষে, শহীদদের আত্নার মাগফেরাত কামনায় দো’য়া মাহফিলের আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা আসাদুজ্জামান।

Share on facebook
Share on twitter
Share on linkedin