শহর পরিস্কার পরিচ্ছন্ন রাখতে অত্যাধুনিক ঝাড়ু মেশিন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ শহরের রাস্তা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে অত্যাধুনিক ঝাড়ু দেওয়ার গাড়ি এনেছে সিটি করপোরেশন। তবে এখনও এর উদ্বোধন করা না হলেও প্রশিক্ষণ চলমান রয়েছে।

১৯ অক্টোবর সোমবার সকালে শহরের নিতাইগঞ্জ এলাকায় সিটি করপোরেশনের নগর ভবনের সামনে সাদা রঙের দুটি অত্যাধুনিক গাড়ি চালিয়ে কর্মীদের প্রশিক্ষণ দিতে দেখা যায়। এসময় ঝাড়ু দেওয়ার গাড়ি থেকে মানুষের ভিড় লক্ষ্য করা গেছে।

সরেজমিনে দেখা যায়, ইঞ্জিন চালিত অত্যাধুনিক গাড়িগুলোর সামনে দুটি ঝাড়ু রয়েছে। এছাড়াও ঝাড়ু দেওয়ার আগে সংক্রিয় ভাবে মেশিন পানি ছিটিয়ে নেয়। যাতে করে রাস্তায় ঝাড়ু দিলেও ধোলা ছাড়ায় না। এতে করে গাড়ির পাশ দিয়ে মানুষ যাতায়ত করতে পারে। গাড়িগুলোর গতিও স্বাভাবিক এবং মানুষকে সর্তক করতে লাল বাতি সহ হর্ণও রয়েছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র আইভীর ব্যক্তিগত সহকারী আবুল হোসেন নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘নগর পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে মেয়র আইভীর উদ্যোগে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যার ধরাবাহিকতায় এবার রাস্তা ঝাড়ু দেওয়ার জন্য দুটি অত্যাধুনিক মেশন আনা হয়েছে। এরকম মেশিন আনা হবে ১০টি। এখন দুটি মেশিন আনা হয়েছে। এর উদ্বোধন করবেন মেয়র আইভী। তার আগে এগুলো যারা চালাবেন তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। সেই প্রশিক্ষণের অংশ হিসেবে আজকে রাস্তায় বের করা হয়।’

Share on facebook
Share on twitter
Share on linkedin