শনিবার নিলামে উঠছে তল্লার মসজিদ ভবন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

ফতুল্লার তল্লায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত বাইতুস সালাত জামে মসজিদের ভবন এবং পরিত্যাক্ত জিনিসপত্র নিলামে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে মসজিদ কর্তৃপক্ষ। আগামী ১১ সেপ্টেম্বর মসজিদ প্রাঙ্গণে এই নিলাম অনুষ্ঠানের কথা জানিয়েছে মসজিদ কমিটি।

গতকাল মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুর মিঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে মসজিদ ভবন ভেঙ্গে ফেলার এবং নিলামে পরিত্যাক্ত জিনিসপত্র বিক্রির তথ্য জানানো হয়।

নিলাম বিজ্ঞপ্তিতে জানানো হয়, পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদ তিনতলা ভবন কমিটির উপস্থিতিতে আগামী শনিবার বিকেল ৩টায় বিক্রির উদ্দেশ্যে প্রকাশ্যে নিলাম ডাক অনুষ্ঠিত হবে। উন্মুক্ত নিলামে অংশগ্রহণ করতে ইচ্ছুকদের শনিবার দুপুর ১২-২.৩০ এর মধ্যে নগদ ২০ হাজার টাকা জমা প্রদান করে তালিকাভুক্ত হতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও ৬টি শর্ত দেয় মসজিদ কমিটি। শর্তগুলো হলো, নিলামে ডাকপ্রাপ্ত ব্যক্তি ৭ দিনের মধ্যে ভবনটির সম্পূর্ণ মূল্য বাইতুস সালাত জামে মসজিদের ব্যাংক একাউন্টে জমা করে কার্যাদেশ গ্রহণ করতে হবে, কার্যাদেশ পাওয়ার ১ মাসের মধ্যে ভবনটির ভেঙ্গে স্থানটি অবমুক্ত করতে হবে, ডাক নিলামের বিষয়ে যাবতীয় তথ্যাদির জন্যে বাইতুস সালাত জামে মসজিদের সভাপতির সাথে যোগাযোগ করা যেতে পারে, মসজিদের ব্যবহার্য জিনিস বাদে শুধুমাত্র ভবনটি নিলামে তোলা হবে, ভবনটি ভাঙ্গার সময় কারো কোনো ক্ষয়-ক্ষতি হলে কর্তৃপক্ষ বা মসজিদ কমিটি দায়ী থাকবে না এবং নিলাম ডাকের পরিমাণ যদি মসজিদ কমিটির অপর্যাপ্ত বা কম মনে হয় তাহলে কমিটি সে ডাক বাতিল করতে পারবে।

উল্লেখ্য, গত বছরের ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজ আদায়কালে বাইতুস সালাত জামে মসজিদে গ্যাস বিস্ফোরণে ৩৪ জনের প্রাণহানি ঘটে। দীর্ঘ প্রায় এক বছর বন্ধ থাকার পর কিছুদিন আগে মসজিদটি সর্বসাধারণের জন্য উন্মুক্তের অনুমতি দেয় জেলা প্রশাসন। প্রথমে কিছুটা সংস্কার করে নামাজ আদায়ের কথা থাকলেও মুসুল্লিদের নিরাপত্তার কথা চিন্তা করে মসজিদ ভবন ভেঙ্গে নতুন ভবনে নামাজ আদারের সিদ্ধান্ত নেয় মসজিদ কমিটি।

Share on facebook
Share on twitter
Share on linkedin