লকডাউন রমজানে পণ্যের মূল্য স্থিতিশীল নিয়ে তৎপর প্রশাসন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

লকডাউনের কঠোর বিধিনিষেধ কার্যকর ও রমজানে পণ্যের মূল্য স্থিতিশীলতা নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।

নগরীর চাষাঢ়া, জামতলা, মাসদাইর, গলাচিপা, বঙ্গবন্ধু সড়ক ও কালিরবাজারসহ বিভিন্ন এলাকায় ১৯ এপ্রিল সোমবার সকালে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান।

সকাল থেকে শুরু করা এই অভিযানে সরকারি নির্দেশ অমান্য করায় মোট ১১ জনকে ৪৮০০ টাকা জরিমানা করা হয়। এসময় মাস্ক না পড়ায় একজন, দোকানে বসিয়ে চা বিক্রি করায় এক চা দোকানী, গলাচিপায় বসিয়ে খাবার খাওয়ানোর অপরাধে এক হোটেল মালিক, নিত্য প্রয়োজনীয় পণ্যের বাইরে দোকান খোলা রাখায় কালিরবাজারের তিন ইলেক্ট্রিক সরঞ্জাম বিক্রয়কারী ব্যবসায়ী ও বঙ্গবন্ধু সড়কে একটি মোবাইলের শো-রুমের মালিককে বিভিন্ন অর্থে দন্ডিত করে জরিমানা আদায় সহ এসকল দোকান বন্ধ করে দেয়া হয়। এছাড়াও পণ্যের মূল্য তালিকা না রাখায় কালিরবাজারে এক মুদি ব্যবসায়ি বেশ কয়েকজনকে জরিমানা করেন এ ভ্রাম্যমান আদালত।

অভিযানের বিষয়ে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান বলেন, জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ স্যারের নির্দেশে নগরীর প্রধান প্রধান এলাকা তথা জনসমাগম বেশী হয় এমন এলাকাগুলোতে সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান চলে। এসময় নিত্য প্রয়োজনীয় পণ্যের বাইরে অনেক দোকান খোলা থাকায় সেগুলো বন্ধ করে দিয়েছি, কিছু কিছু ক্ষেত্রে জরিমানা করেছি।

এছাড়াও জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয় এবং অকারণে ঘর থেকে বের না হওয়া, জরুরি কাজে বের হলেও সকল স্বাস্থ্যবিধি মেনে চলে এজন্য সকলকে অনুরোধ জানিয়েছি।

সুত্রঃ নিউজ নারায়নগঞ্জ।

Share on facebook
Share on twitter
Share on linkedin