লকডাউন বাস্তবায়নে নগরীর কাচাঁবাজার খোলা স্থানে

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

করোনা ভাইরাস প্রতিরোধে ১ থেকে ৭ জুলাই সারা দেশে দেয়া হয়েছে কঠোর লকডাউন। এ সময় যাতে জনগন নিত্য প্রয়োজনীয় পন্য ক্রয় করতে পারে সেই দিকে লক্ষ্য রেখে বাজার খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে এ জন্য বেশ কিছু বিধিনিশেধও জারি করা হয়েছে।

বলা হয়েছে, ‘কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে। সংশ্লিষ্ট বাণিজ্য সংগঠন/বাজার কর্তৃপক্ষ/স্থানীয় প্রশাসন বিষয়টি নিশ্চিত করবে।’

এরই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জের অন্যতম ব্যস্ত বাজার দিগুবাবুর বাজারের কাচাঁমালের দোকান পাশাপাশি ৩ ফুট দূরত্বে ও উন্মুক্ত রাস্তা বা আশে পাশের খোলা স্থানে স্থাপন করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সেলিম রেজা ও সদও উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) আরিফা জাহুরার নেতৃত্বে একটি টিম গিয়ে এ স্থানান্তর করেন।

সময় নগরীর দেলপাড়া বাজার, শাহী মসজিদ ও বউ বাজারসহ আরো কয়েকটি বাজারে জেলা প্রশাসন কাচাঁমালের দোকান পাশাপাশি ৩ ফুট দূরত্বে ও উন্মুক্ত রাস্তা বা আশে পাশের খোলা স্থানে স্থাপন করে। যাতে স্বাস্থ্যবিধি মেনে ক্রেতা ও বিক্রেতারা প্রয়োজনীয় কেনাবেচা করতে পারেন।

সরকারের বিধিনিষেধ শেষ না হওয়া পর্যন্ত দোকান গুলো যাতে ৩ ফুট দুরুত্বে বসে তা বাস্তবায়ন করতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন এটি কঠোরভাবে মনিটরিং করবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin