রোজিনা মেম্বারঃ অপ্রতিরোধ্য এক করোনা যোদ্ধা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

করোনা নামক নতুন এক ভাইরাসের সংক্রমণে সারা বিশ্ব যখন বিপর্যস্ত, বাংলাদেশে করোনায় আক্রান্ত মৃতের সংখ্যা যখন ক্রমেই বাড়ছিল,মৃত মানুষের পাশে যখন দাড়ানোর কেউ ছিল না, ঠিক সেই সময়ে অসীম সাহস আর মানবসেবার ব্রত নিয়ে মানুষের পাশে দাড়ান এক নারী। গত বছরের মার্চ থেকে শুরু করে এই পর্যন্ত ১১৪ টি মৃতদেহ গোসল ও ২১০ টি মৃতদেহ দাফন করেছেন তিনি।

রোজিনা আক্তার রোজি। মাসদাইরে জন্ম, মাসদাইরেই বেড়ে উঠা। বিয়ের পর সন্তান আর সংসার নিয়েই ছিলেন। স্বামীর মৃত্যুর পর মানুষের সেবায় নিজেকে নিযোজিত করার ব্রত নিয়ে বিভিন্ন সামাজিক কাজে অংশ নেয়া শুরু করেন। কিছুদিন পর স্থানীয় সরকার নির্বাচনে এনায়েতনগরের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য পদে লড়ার জন্য এলাকাবাসী অনুরোধ করেন।

অনেকটা মনের ইচ্ছের বিরুদ্ধেই দাড়ান নির্বাচনে। বিপুল ভোটে জয়লাভ করেন। ধীরে ধীরে মানুষের সাথে যোগাযোগ বাড়ে রোজিনার। আস্তে আস্তে তার সেবামূলক কাজের পরিধিও বাড়ে। একজন নারী সদস্য হিসেবে যতটুকু সেবা দেয়া সম্ভব সবটাই দেয়ার চেষ্টা করেছেন তার নির্বাচনী এলাকার মানুষকে। ভোগান্তিহীন সেবা দেয়ার জন্য নিরলসভাবে কাজ করে গেছেন। গত নির্বাচনেও বিপুলভোটে পুনঃনির্বাচিত হন তিনি।

২০২০ সালের করোনা ভাইরাস দেশে আঘাত করলে আতঙ্কিত এই জনপদে আলোর বর্তিকা হাতে এগিয়ে আসেন রোজিনা মেম্বার। যেখানে পরিবারের সদস্যরা প্রিয়জনের মৃতদেহের থেকে দূরে সরে গিয়েছে সংক্রমণের ভয়ে, সেখানেই নিজের পরিবারের সদস্যের মত তাদেরকে গোসল করিয়েছেন, দাফন করেছেন।

করোনাকালীন সময়ে মানুষকে সচেতন করতে করেছেন সচেতনতা ক্যাম্পেইন। দিয়েছেন খাদ্য সহায়তা। রাত কিংবা দিন, ধনী কিংবা গরীব যখনই ডাক পেয়েছেন ছুটে গেছেন মৃতদেহ গোসল করাতে। নিজের কাজের স্বীকৃতি হিসেবে পেয়েছেন করোনা যোদ্ধা উপাধি। দেশে- বিদেশের অনেক প্রতিষ্ঠান সম্মানিত করেছেন এই অপ্রতিরোধ্য করোনা যোদ্ধাকে।

অপ্রতিরোধ্য এই করোনা যোদ্ধা এবারও লড়তে চান স্থানীয় নির্বাচনে। একটি নারীবান্ধব, পরিচ্ছন্ন মানবিক ওয়ার্ড গড়ার জন্য কাজ করতে চান তিনি। নিজের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করে রাজনীতি থেকে অবসর নিতে চান এই স্থানীয় সরকার প্রতিনিধি। ইতি মধ্যেই মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি। জনগনের সমর্থন নিয়ে আগামীতে নির্বাচিত হয়ে পুনরায় জনগনের সেবা করতে চান তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin