রেইনবো এ্যাথলেটিক ক্লাব নেমে গেল

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

লীগে টিকে থাকার ম্যাচ। আগের ৭ ম্যাচেই হার রেইনবোর। ৬ ম্যাচে হার ইসদাইর চন্দা স্পোর্টিং এর। কেউই জয়ের মুখ দেখেনি এ ম্যাচ পূর্বে। লীগের গুরুত্বপূর্ণ ম্যাচের মর্যাদা পেয়েছে এ দিনের খেলাটি। রেইনবোর জন্য বিশেষ করে। কারণ তারা সবচেয়ে পুরোনো একটি ক্লাব। দীর্ঘ দেড় যুগ প্রিমিয়ারে খেলে তারা বিদায় নিল। হেরে গেল ইসদাইর চন্দার কাছে ৫ উইকেটে।

প্রিমিয়ারে খেলার মত যে ধরনের দল নিয়ে মাঠে নামতে হয় তার কোনটাই দু’দলের ছিলনা এটাই সত্য। আসলাম খেললাম। হারলাম চলে গেলাম। এটা প্রিমিয়ারের মত খেলায় যায়না। এখানে প্রতিদ্বন্ধিতা থাকবে। লড়াই করার জেদ থাকবে। প্রতিপক্ষ যতই দাপুটে হোক তাকে মোকাবেলা করা হবে। কেসি এ্যাপারেলস ক্রিকেট ক্লাব ও সামসুজ্জোহা স্মৃতি একাদশ নিজেদের ম্যাচে দেখিয়েছে নিজেদের মধ্যেও জেদ রেখে খেলা যায়। ঐদিন এটা হয়েছিল বলেই খেলাটি ছিল প্রাণবন্ত।

৩১ জানুয়ারী সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সের ক্রিকেট মাঠে অনুষ্ঠিত হোসাইন গ্রুপ বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ ২০২০-২১ এর ৩২ নং ম্যাচে দু’দলের কর্মকর্তা,খেলোয়াড় এবং দর্শকরা এ ম্যাচ নিয়ে টেনশনে ছিলেন। সকালে টস জিতে ইসদাইর অধিনায়ক ওমর ফারুক বিকি ব্যাট করতে পাঠায় রেইনবোকে। শুরুতেই ইসদাইর চন্দার স্পিনার তানভীরের ঘূর্ণিতে বেদিশা হয়ে পড়ে রেইনবোর ব্যাটসম্যানেরা। বহিরাগত কোটায় খেলা জাহিদুজ্জামান ও রাফসান আল মাহমুদ হাল না ধরলে রেইনবোর পরাজয়ের কালিমা বাড়তো। ৭০ বলে জাহিদুজ্জামান ৮ বাউন্ডারিতে ৪৬,রাফসান ৪১ বলে ৩ বাউন্ডারিতে ২৭ স্থানীয়দের মধ্যে আতিকুল হাসিব ১৯ আবু সাইদ ১৪ এবং ধ্রুব ১২ রানে আউট হন। তানভীর ২৩ রানে ৪টি এবং মাইনুদ্দিন হাসান ১০ রানে পান ২ উইকেট। ১৭৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনার মাইনুদ্দিন হাসানের অনবদ্য ৬৪ রানের বদৌলতে ম্যাচ জিতে নেয় ইসদাইর চন্দা। মাইনুদ্দিনকে যোগ্য সহায়তা করেছে আল আমিন জুনিয়র ও বহিরাগত কোটায় খেলা রাতুল। মাইনুদ্দিন ১৪০ বল মোকাবেলা করে ৩ বাউন্ডারিতে অপরাজিত থাকেন ৬৪ রানে। আল আমিন জুনিয়র ২ ছক্কায় করেন ২৭ রান। রাতুল ২৯ বলে ২ ছক্কা ও ২ চারে অপরাজিত থাকেন ৩৮ রানে। রেইনবোর আবু সাইদ,সবুজ ও বাপ্পি ১টি করে উইকেট পান। প্রিমিয়ারে এ যাত্রায় বেঁচে গেল ইসদাইর চন্দা স্পোর্টিং ক্লাব। হেরে প্রিমিয়ার থেকে বিদায় লি ঐতিহ্যবাহী রেইনবো এ্যাথলেটিক ক্লাব।

সূত্রঃ নিউজ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin