রূপগঞ্জে আগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারদের খাদ্য সহায়তা গনসংহতি আন্দোলনের

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

গণসংহতি আন্দোলন ও বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির যৌথ প্রচেষ্টায় রূপগঞ্জের হাশেম ফুড লি. এর অগ্নিকান্ডে নিহত এবং আহত শ্রমিকদের স্বজনদের ১মাসের খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

খাদ্য হস্তান্তর অনুষ্ঠানে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন বলেন,আমরা যে হাসেম ফুডে উৎপাদিত মজার মজার খাবার খাচ্ছি এর পেছনে রয়েছে এক নারকীয় গল্প, যেটা আমরা জানি না। এই নারকীয় গল্পের একটি প্লট হলো হাসেম ফুড কারখানার আগুন। আমরা দেখেছি সেখানে কত শিশু-কিশোরে প্রাণ হারিয়েছে। কিন্তু দোষীরা জামিনে বেরিয়ে এসেছে। হত্যা মামলার আসামিদের এমন জামিন আমাদের বিচারহীনতাকেই ইঙ্গিত করে। সংঘটিত অগ্নিকাণ্ডে কারখানা ভবনের অনুমোদন, কাঠামোগত ত্রুটি-বিচ্যুতি, কারখানার কর্মপরিবেশ; শ্রম আইনসহ অপরাপর আইনসমূহ এবং এ সংক্রান্ত বিধিমালাসমূহ প্রতিপালন করা হয় নি। এটি নিছক দুর্ঘটনা নয়, এটি কাঠামোগত হত্যাকান্ড।

এ সময় আরো উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়কারী তরিকুল সুজন এবং বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সাধারন সম্পাদক ফারহানা মানিক মুনা, স্থানীয় সংগঠন রক্তের বন্ধন ফাউন্ডেশনের সংগঠক ইমরান, গোলাম রাব্বিসহ স্থানীয় লোকজন।


Share on facebook
Share on twitter
Share on linkedin