রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযানে হামলা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন তিতাস গ্যাস কোম্পানির আঞ্চলিক ম্যানেজারসহ অন্তত ১০ জন। বুধবার দুপুরে ভুলতা ইউনিয়নের আধুরিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

গত কয়েকদিন ধরে জেলার বিভিন্ন স্থানে অবৈধ সংযোগ বিচ্ছিন্নে অভিযান চালাচ্ছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এর ধারাবাহিকতায় আজ ঢাকা-সিলেট মহাসড়কের আধুরিয়া এলাকায় প্রায় ২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে অভিযান শুরু করে তিতাস।

হঠাৎ কয়েকজন ইটপাটকেল ছোঁড়ার পাশাপাশি মারধর শুরু করে তিতাস গ্যাস কোম্পানির কর্মকর্তা-কর্মচারিদের। এতে সোনারগাঁও আঞ্চলিক বিপনন বিভাগের ব্যবস্থাপক প্রকৌশলী মিজবাহ উর রহমানসহ অন্তত ১০ জন আহত হন।

পরে পুলিশ লাঠিপেটা করে দুর্বৃত্তদের ছত্রভঙ্গ করে পুলিশ। এক মাস আগেও একই এলাকার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে কর্তৃপক্ষ। পরবর্তীতে আবারো সংযোগ পুন:স্থাপন করে অবৈধভাবে গ্যাস ব্যবহার করছিলেন প্রায় ২ হাজার গ্রাহক।

এর আগে ২ এপ্রিল নারায়ণগঞ্জের বন্দর উপজেলার তিনগাঁও এলাকায় সাড়ে তিন হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এসময় একটি স্পটে দুই কিলোমিটার বিস্তৃত চার ইঞ্চি পাইপের মূল সংযোগসহ প্রায় সাড়ে তিন হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে কর্তৃপক্ষ।

ওই অভিযানে ১২টি পয়েন্টে চিহ্নিত করেছে তিতাস কর্তৃপক্ষ। এখানে প্রায় ৩০ হাজার অবৈধ গ্যাস সংযোগ রয়েছে বলেও জানান তারা। এখানকার বাসিন্দারা দিনের পর দিন রাজস্ব ফাকি দিয়ে এসব সংযোগ চালু রেখেছিল। অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হলেও রাতের আধারে আবার এ সংযোগ পুনরায় চালু করে তারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin