রাষ্ট্রীয় খরচে মানুষ বাঁচানোর দায়িত্ব সরকারের: কমিউনিস্ট পার্টি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে কমিউনিস্ট পার্ট ‘র উদ্যোগে সাংস্কৃতিক সমাবেশ আয়োজন করে।

বৃহস্পতিবার বিকাল ৩ টায় ‘সচেতন হও, করোনা ঠেকাও, মানুষ বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে এ আয়োজন করা হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবি সাংস্কৃতিক শাখার সম্পাদক কমরেড সুজয় রায় চৌধুরী বিকু এবং সঞ্চালনা করেন কমরেড মৈত্রী ঘোষ। এর সাথে মাস্ক বিতরন ও প্রচারপত্র বিলি করে।

সমাবেশে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কমরেড হাফিজুল ইসলাম, সাধারন সম্পাদক কমরেড শিবনাথ চক্রবর্তী, জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড জাকির হোসেন, জেলা কমিটির সদস্য কমরেড দুলাল সাহা, নারায়ণগঞ্জ শহর কমিটির সভাপতি কমরেড আব্দুল হাই শরীফসহ আরও অনেকে।

এই সাংস্কৃতিক সমাবেশে গণসংগীত পরিবেশন করেন শিল্পী বনিক শুভ, রমা ঘোষ, সুজয় রায় চৌধুরী বিকু। আবৃত্তি পরিবেশন করেন কবি জহিরুল ইসলাম মিন্টু, কবি মো. সেলিম ও কবি তিথি সুবর্ণা।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বিনামূল্যে ও সুলভে করোনা সুরক্ষা সামগ্রী সরবরাহ করতে হবে। জেলা উপজেলায় বিনামূল্যে করোনা পরীক্ষা করতে হবে এবং সময়মত রিপোর্ট দিতে হবে। করোনা রোগীদের জন্য উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করতে হবে। কর্মহীন জনগোষ্ঠীর জন্য সরকারের পক্ষ থেকে খাদ্য ও নগদ টাকা দিতে হবে। চোর ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে। কমিউনিটি ক্লিনিকসহ সকল চিকিৎসা কেন্দ্র, হাসপাতাল সচল করতে হবে। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পরিচ্ছন্নতা কর্মীদের সুরক্ষার ব্যবস্থা করতে হবে। বেসরকারী ক্লিনিক ও হাসপাতালে বাড়তি টাকা নেয়া বন্ধ করতে হবে। সকল বেসরকারী ল্যাব ও হাসপাতালকে সরকারী নীতিমালার আওতায় আনতে হবে। স্বাস্থ্য সেবা জনগনের মৌলিক অধিকার। মানুষ বাঁচানোর দায়িত্ব্ সরকারের। রাষ্ট্রীয় খরচে মানুষ বাঁচানোর দায়িত্ব সরকারকে বহন করতে হবে। দেশে অব্যাহত নারী নির্যাতন, নিপীড়ন ও ধর্ষন সম্পর্কে বলেন সরকার এক্ষেত্রে একেবারেই ব্যর্থ তাই ছাত্র সমাজ ধর্ষনবিরোধী আন্দোলনে মাঠে নেমেছে। এই সংগ্রামী ছাত্র সমাজের প্রতি কমিউনিস্ট পার্টি একাত্বতা ঘোষনা করছে।

সূত্রঃলাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin