রাজনীতিকে ইবাদত হিসেবে নিয়েছিঃ শামীম ওসমান

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, ‘রাজনীতিকে ইবাদত হিসেবে নিয়েছি, মানুষের সেবা করার জন্য।’ 

শামীম ওসমান বলেন, ‘আমি বিশ্বাস করি শেখ হাসিনা বেঁচে থাকলে আগামী এক থেকে দুই বছর পর নারায়ণগঞ্জ একটি গুরুত্বপূর্ণ এলাকা হিসেবে বিবেচিত হবে।’

গতকাল রোববার রাতে সংসদ সদস্য শামীম ওসমানের ৬০তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে তাঁর ব্ড় ভাই সেলিম ওসমানের অনুরোধে নারায়ণগঞ্জ নিয়ে ভবিষ্যত পরিকল্পনার কথা জানাতে গিয়ে একথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, ‘আল্লাহর কাছে শুধু এইটুকু চাই, মৃত্যুর পর যেন মানুষ বলে, ‘মানুষটা ভালো ছিল’। এটাই হবে সব থেকে বড় পাওয়া। যদি মানুষ বলে মানুষটা ভালো ছিল, তাহলে আল্লাহ তাঁকে হয়তো কবুল করেন। আমরা যেটা করি সেটা ইবাদত। রাজনীতিকে ইবাদত হিসেবে নিয়েছি, মানুষের সেবা করার জন্য। আমরা খেতে আসিনি, আমরা দিতে এসেছি।’  

শামীম ওসমানের জন্মদিন উপলক্ষে ‘এ কে এম শামীম ওসমান’ নামে একটি ওয়েবসাইট, ফেসবুক পেজ ও ‘একজন শামীম ওসমান’ নামে ডকুমেন্টারি প্রকাশ করা হয়। অনুষ্ঠানে শামীম ওসমান, তাঁর বড় ভাই সংসদ সদস্য সেলিম ওসমান, বন্ধু সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও পরিবারের একাধিক সদস্যসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই এই নেতার শৈশব থেকে শুরু করে রাজনৈতিক জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘটনা ও অবদানের কথা তুলে ধরা হয়। সংক্ষিপ্ত স্মৃতিচারণ পর্ব শেষে প্রজেক্টরের মাধ্যমে ৪০ মিনিটের একটি ভিডিওচিত্র দেখানো হয়। পরে উৎসবমুখর পরিবেশে পরিবারের সদস্য ও ঘনিষ্ঠজনদের নিয়ে কেক কেটে নিজের ৬০তম জন্মদিন পালন করেন সংসদ সদস্য শামীম ওসমান।

Share on facebook
Share on twitter
Share on linkedin