রনির গ্রেফতারের তীব্র নিন্দা মির্জা ফখরুলের

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

গতকাল রাতে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে বানোয়াট মামলায় রাজধানীর মগবাজার থেকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বর্তমান অবৈধ সরকারের পায়ের নীচের মাটি সরে গেছে বলেই তারা আইন শৃঙ্খলা বাহিনীর ওপর ভর করেছে। বিএনপি-কে দমণ করতে সরকার আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে। ক্ষমতার দাপটে নেতাকর্মীদেরকে পাইকারী হারে গ্রেফতার করতে বেপরোয়া হয়ে উঠেছে সরকার। ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোটের মাধ্যমে নির্লজ্জভাবে দখলকৃত রাষ্ট্রক্ষমতা আঁকড়ে রেখে আওয়ামী সরকার এখন ফ্যাসিবাদের চরম মাত্রায় এসে উপনীত হয়েছে। বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলগুলোকে রাজনীতির ময়দান থেকে সরিয়ে দিতে নেতাকর্মীদের গ্রেফতার করা যেন বর্তমান আওয়ামী সরকারের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন দেশকে বিরোধী দলশুন্য করার ধারাবাহিক অপকর্মের অংশ হিসেবে আজ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে গ্রেফতার করা হলো। করোনা ভাইরাসের কারণে জনজীবনে যখন ত্রাহি ত্রাহি অবস্থা, তখন সরকার তাদের ব্যর্থতা ঢাকতেই দেশব্যাপী বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখার হিড়িক শুরু করেছে। এটি গণবিরোধী সরকারের চলমান নিরবচ্ছিন্ন দমন নীতিরই বহিঃপ্রকাশ।

বিএনপির এই মহাসচিব বলেন, সকল অপকর্ম ও অপশাসনের অবসান ঘটাতে জনগণ এখন ঐক্যবদ্ধ। দল, মত নির্বিশেষে সকলকে বর্তমান নিষ্ঠুর শাসকগোষ্ঠীর ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার বিকল্প নেই।”

বিএনপি মহাসচিব বিবৃতিতে মশিউর রহমান রনি’র বিরুদ্ধে দায়েরকৃত অসত্য ও ভিত্তিহীন মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তার নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

Share on facebook
Share on twitter
Share on linkedin