যে কারণে শরীর ভর্তি সোনার গয়না পরে থাকতেন বাপ্পী লাহিড়ী

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

মারা গেছেন ভারতের সংগীতাঙ্গনের কিংবদন্তি সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ি। বুধবার (১৬ ফেব্রুয়ারি) ভোররাতে মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। ক্যারিয়ারে গানের পাশাপাশি আরও একটি কারণে বেশ আলোচনায় ছিলেন এই সংগীতশিল্পী।

হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের ‘গোল্ড ম্যান’ হিসেবেও পরিচিত ছিলেন তিনি। কিন্তু জানেন কি, কেনো সবসময় এতো সোনার গয়না পরে থাকতেন তিনি? বাপ্পি বলতেন, ‘গোল্ড ইজ মাই গড’! তবে সোনার গয়না পরার কারণ নিজেই জানিয়েছিলেন একবার নিজের সাক্ষাৎকারে। বলেছিলেন, আমেরিকান রকস্টার এলভিস প্রেসলির থেকেই তিনি উৎসাহ পেয়েছিলেন এই ব্যাপারে।

ফাইল ছবি

বাপ্পি জানিয়েছিলেন, হলিউডে বিখ্যাত গায়ক এলভিস প্রেসলি গলায় সোনার হার পরতেন। আর আমি ছিলাম প্রেসলির বড় ভক্ত। আমি ভাবতাম আমি যদি কখনও সাফল্য পাই, তাহলে আমি নিজের ইমেজ আলাদাভাবে তৈরি করবো। ভগবানের আশীর্বাদে আমি সোনা দিয়ে তা করতে পেরেছি। অনেক লোকই ভাবেন আমি দেখনদারির জন্য সোনার গয়না পরি। কিন্তু তা সত্যি নয়।

একদম প্রথম দিকে সোনার গয়না পরতেই দেখা যেতো সকলের প্রিয় বাপ্পিকে। তবে পরবর্তীতে নিজের গয়নার জন্য ‘লুমিনেক্স ইউএনও’ নামের একটি ধাতু ব্যবহার করতেন। যা খুব মূল্যবান বিকল্প হিসেবে ধরা হতো সোনার গয়না প্রস্তুতকারী ও বিনিয়োগকারীদের জন্য। বাপ্পি নিজেই জানিয়েছিলেন, লুমিনেক্স ইউএনও ধাতু তৈরি করা হতো সোনা, প্ল্যাটিনাম আর রুপো দিয়ে। আমি নিশ্চিন্তে এই ধাতুর প্রচার করতে চাই।

Share on facebook
Share on twitter
Share on linkedin