যে কারণে রাজধানীতে গ্যাস সংকট

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

রমজান শুরুর প্রথম দিনেই গ্যাস নিয়ে হাহাকার করছে রাজধানবাসী। রাজধানীতে গ্যাস না থাকায় রোজার ইফতার তৈরিতে ভোগান্তিতে পড়েছে অনেকেই। রবিবার (৩ এপ্রিল) দুপুরের পর রাজধানীবাসী বিভিন্ন এলাকা থেকে গ্যাস না থাকার তথ্য জানাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে। এ কারণে ক্ষোভ প্রকাশ করেছেন নগরবাসী। উপায় না পেয়ে অলিগলিতে বসা দোকানে ইফতার কিনতে বাধ্য হয়েছে অনেকেই।

প্রথম রোজার দিনে গ্যাস সংকটের বিষয়টি স্বীকার করে সেজন্য দুঃখ প্রকাশ করেছে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের পাঠানো বিজ্ঞপ্তিতে হয়েছে, শেভরন পরিচালিত বিবিয়ানা গ্যাসক্ষেত্রে জরুরি রক্ষণাবেক্ষণের কাজের জন্য এমনটা ঘটেছে। গ্রাহকদের ‘সাময়িক অসুবিধার’ জন্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, ধানমন্ডির গ্রিন রোড ও মোহাম্মদপেুরের শেখেরটেক এলাকায় দুপুরের আগে থেকেই গ্যাস সংকট চলছে। এছাড়া ইফতারের সময় হয়ে হলেও সিদ্ধেশ্বরীতে এখনো চুলা জ্বলছে না বলে খবর পাওয়া যাচ্ছে। মিরপুর এলাকায়ও গ্যাস সংকট রয়েছে। এদিকে গ্যাস সংকটের কারণে বাসায় ইফতার তৈরি না হওয়ায় অনেকে বাইরে থেকে তা কিনতে বের হয়েছেন বলে জানা গেছে। কেউ কেউ বাসায় থাকা কেরোসিনের স্টোভে ভরসা করছেন। দেশের বড় গ্যাসক্ষেত্রগুলোর মধ্যে একটি বিবিয়ানা। সেই ক্ষেত্রের ছয়টি কূপ বন্ধ রয়েছে। যার প্রভাব পড়েছে রাজধানীতে। সংকট কাটতে ১০ এপ্রিল পর্যন্ত সময় লাগবে বলে জানিয়েছে পেট্রোবাংলা।

Share on facebook
Share on twitter
Share on linkedin