যে কারণে দগ্ধ মামুনের পরিবার পায়নি প্রধানমন্ত্রীর দেওয়া আর্থিক সহায়তার চেক

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ মামুনের পরিবার পায়নি প্রধানমন্ত্রীর দেওয়া ৫ লাখ টাকার আর্থিক সহায়তার চেক। মৃত পিতার নামে অনুদানের চেক আসায় চেকটি হস্তান্তর করা সম্ভব হয়নি। তবে মামুন জীবিত থাকাতে তার নামে চেকটি প্রদানের জন্য একটি দরখাস্ত প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে।

শনিবার (৩ অক্টোবর) দুপুরে পশ্চিম তল্লার সবুজবাগে মামুনের ভাড়া বাড়িতে কথা তার সাথে। এই এলাকার মনির মিয়ার বাড়িতে ভাড়া থাকেন পোশাক শ্রমিক মামুন। তিনি জানান, তার চেকটি এসেছে তার মৃত বাবা লতিফ প্রধানের নামে। এ বিষয়ে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনে জানালে একটি দরখাস্ত করতে বলা হয়। দরখাস্ত গত ২৮ সেপ্টেম্বর জমা দিয়েছেন বলে জানান মামুনের স্ত্রী রুবি।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী বলেন, মামুনের বাবা মৃত এ বিষয়টি তখন জানানো হয়নি। ফলে বাবার নামে চেক এসেছে। পরে নাম পরিবর্তন করার জন্য দরখাস্ত প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। রোববারের মধ্যে মামুন চেকটি পাবেন বলে আশ্বস্ত করেন তিনি।

গত ৪ সেপ্টেম্বর রাতে পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় হতাহত ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ২৭ সেপ্টেম্বর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেক হস্তান্তর করা হয়।

সূত্রঃ প্রেস নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin