মেয়েদের উচ্চতা অনুযায়ী সহজ স্টাইলিং টিপস

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

স্টাইল কিংবা ফ্যাশনে একটি বিশাল জায়গাজুড়ে রয়েছে মানুষের শারীরিক উচ্চতা। এই উচ্চতা অনুযায়ী পছন্দ করা উচিত আপনার পোশাক। কেননা সব পোশাকে যেমন লম্বা মেয়েদের মানায় না, তেমনি খাটো মেয়েদেরও এ বিষয়ে মানতে হয় বিশেষ সতর্কতা।

লম্বা ও খাটো মেয়েদের অথেন্টিক লুক আনতে কিছু বিশেষ স্টাইল স্টেটমেন্ট ফলো করতে বলেন স্টাইলিস্টরা। এই যেমন ধরুন, আপনি যদি লম্বা হন তাহলে আপনি পোশাকে প্রাধান্য দিতে পারেন প্রিন্টেট ধরনকে।

লম্বা গড়নের সঙ্গে আপনার চেহারা যদি ভারী হয় সেক্ষেত্রে ভি নেক জামা পরতে পারেন। এতে বেশ লাস্যময়ী দেখাবে আপনাকে। যদি পায়ের মাপ বড় হয় সেক্ষেত্রে আপনি অ্যাঙ্কেল স্ট্র্যাপ জুতা এবং শার্ট জামা পরতে পারেন।

লম্বা মেয়েদের হিল পরার বিষয়টা একেবারেই বিপরীতমুখী একটি ধারণা। কারণ আপনার বেশে উচ্চতার সঙ্গে হিল পরাটা একটু অদ্ভূত দেখাতে পারে। তাই এড়িয়ে চলুন হাই হিলকে। সবচেয়ে ভালো যদি ফ্ল্যাট জুতায় মন দিতে পারেন তবে সব পোশাকেই মানাবে।

যাদের হাইট কম তারা যে একেবারেই ফ্যাশন করতে পারবেন না এমন ধারণা কিন্তু একদমই ভুল। বরং সুন্দর মানের পোশাক বাছাইয়ে আপনিও হতে পারেন অতুলনীয়। এর জন্য আপনি পড়তে পারেন একই রঙের জামা এবং জুতা। এই স্টাইল আপনার উচ্চতা নিয়ে একটি বিভ্রম তৈরি করবে। যাতে আপনাকে অনেকটাই লম্বা মনে হবে।

লম্বা মেয়েরা যেমন প্রিন্টেট কাপড়কে প্রাধান্য দেবে তেমনি আপনিও এ রকম কাপড় প্রাধান্য দিতে পারেন। তবে প্রিন্টেট কাপড়ে যেন নকশা আকারে ছোট হয় সেদিকে খেয়াল রাখবেন।

খাটো মেয়েরা অনায়াসেই ফ্যাশনে হাই হিলকে বেছে নিতে পারেন। আপনি যদি উঁচু হিল পরতে অস্বস্তিবোধ করেন তাহলে খুব বেশি উঁচু হিল পরার দরকার নেই। এ ছাড়া হাই হিলের পরিবর্তে বেছে নিতে পারেন সরু ফ্ল্যাটের জুতা।

যদি শাড়ি পরতে চান তাহলে অবশ্যই খেয়াল রাখবেন যেন শাড়ির পাড় চিকন হয়। সেই সঙ্গে হাতে রাখতে প্রাধান্য দিন ছোট আকৃতির ব্যাগগুলোকে।

সূত্রঃ সময় নিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin