মেয়র পদে মনোনয়ন কিনলেন বিএনপির সাখাওয়াত-কামাল

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আসন্ন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির দুই প্রভাবশালী নেতা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন ও এ.টি.এম কামাল।

আজ রোববার (৫ ডিসেম্বর) দুপুরে জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশ না নিলে তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে জানান।

আজ রোববার দুপুর ১টার দিকে জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে মেয়র পদে প্রথমে মনোনয়নপত্র সংগ্রহ করেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন। পরে দুপুর ২টার দিকে মনোনয়নপত্র সংগ্রহ করেন এটিএম কামাল। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তারা বলেন, বিএনপি এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নিবে না বলে নীতিগত সিদ্ধান্তে অটল রয়েছে। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কেউ নির্বাচনে অংশ নিলে দলের তাতে কোনো আপত্তি নেই। দলের পক্ষ থেকে সবুজ সংকেত পেয়েই তারা নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে শেষ পর্যন্ত দলের সিদ্ধান্তকেই তারা সম্মান জানাবেন। দল যদি নির্বাচনে অংশ নেওয়ার ক্ষেত্রে আপত্তি করে তাহলে তারা নির্বাচন করবেন না। এছাড়া তারা উভয়ই ইভিএম পদ্ধতিতে ভোট না নিয়ে ব্যালট পদ্ধতিতে ভোট নিতে নির্বাচন কমিশনের কাছে দাবি জানান।

গত ৩০ নভেম্বর ঘোষিত নাসিক নির্বাচনের তফসিল অনুযায়ী, আগামী ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। ভোটগ্রহণ হবে আগামী বছরের ১৬ জানুয়ারি। এই নির্বাচনে ইতোমধ্যে সরকারি দল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। এছাড়াও হাতপাখা প্রতীকে মুফতি মাসুম বিল্লাহকে মনোনয়ন দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

Share on facebook
Share on twitter
Share on linkedin