মেয়র আইভীর সাথে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর ) দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার। এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন এলেন গুজমেন, ডিরেক্টর-ইউএসএআইডি, ক্যাথরিন স্টিফেন্স, মিশন ডিরেক্টর-ইউএসএআইডি ও হেলেন লাফেইভ, ডেপুটি চিফ অব মিশন, যুক্তরাষ্ট্র দূতাবাস, ঢাকা।

সাক্ষাৎকালে নারায়ণগঞ্জ নগরীর সংক্ষিপ্ত পরিচিতি, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃক গৃহীত স্বাস্থ্যসেবা ও কোভিড কালীন বিভিন্ন কার্যক্রম ও ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনার উপরে একটি উপস্থাপনা তুলে ধরেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল আমিন।

এছাড়াও মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নগরীর পরিবেশ, জলবায়ু, পর্যটন, ঐতিহাসিক স্থাপনা সংরক্ষণসহ নগরীর বিভিন্ন অবকাঠামো উন্নয়ন ও পরিকল্পনার বিষয়ে অবহিত করেন রাষ্ট্রদূতকে।

সৌজন্য সাক্ষাৎে মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার, নারায়ণগঞ্জ নগরীর সাথে শিক্ষা, স্বাস্থ্য, বাণিজ্য, পর্যটন, বিনিয়োগ, পরিবেশ, দুর্যোগ ব্যবস্থাপনা ও জলবায়ু পরিবর্তন বিষয়ে একসাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। বিশেষ করে কোভিড পরবর্তী স্বাস্থ্যসেবা উন্নয়ন ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রশিক্ষণের বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল আমিন, নগর পরিকল্পনাবিদ মোঃ মঈনুল ইসলাম, মেডিক্যাল অফিসার ডা. শেখ মোস্তফা আলী, প্যানেল মেয়র আফরোজা বিভা সহ অন্যান্যরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin