মেসির চলে যাওয়ার দায় লা লিগা সভাপতির: লাপোর্তা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

লিওনেল মেসি ও বার্সেলোনার মধ্যে বিচ্ছেদের জন্য লা লিগার প্রধান হাভিয়ের তেবাসকে দায়ী করেছেন কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা। বার্সেলোনার প্রতি তেবাসের ‘অসুস্থ মানসিকতা’ কাজ করে বলেও মন্তব্য করেছেন তিনি।
লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের কারণে গত অগাস্টে মেসির সঙ্গে নতুন চুক্তি করতে ব্যর্থ হয় বার্সেলোনা। বাধ্য হয়ে কাতালান দলটির সঙ্গে ২১ বছরের সম্পর্কের বিচ্ছেদ ঘটিয়ে দুই বছরের চুক্তিতে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

স্পেনের দৈনিক ক্রীড়াপত্রিকা স্পোর্তকে রোববার দেওয়া সাক্ষাৎকারে তেবাস বলেন, সিভিসি ক্যাপিটাল পার্টনার্সের সঙ্গে বিনিয়োগের চুক্তি বার্সেলোনা প্রত্যাখ্যান করার জন্যই আর্জেন্টাইন তারকাকে ধরে রাখতে পারেনি ক্লাবটি।

বার্সেলোনা সভাপতি সভাপতি হুয়ান লাপোর্তা। ফাইল ছবি

পরদিন বার্সা টিভিকে দেওয়া সাক্ষাৎকারে তেবাসের ওই বক্তব্যকে ‘অগ্রহণযোগ্য’ বলে মন্তব্য করেন লাপোর্তা।
“সম্প্রীতি ও সংবেদনশীলতার পরিবর্তে তিনি (তেবাস) সবসময় দ্বন্দ্ব ও সংঘাতের পথ খোঁজেন। কীভাবে বার্সা ও এর মূল্যবোধের ক্ষতি হয়, সবসময় সে সেটা দেখার অপেক্ষায় থাকে, এটা তার মানসিক অসুস্থতা। কিন্তু আমরা কাতালানরা এরই মধ্যে তাকে চিনে ফেলেছি।”

লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের ব্যাপারে তেবাস আরও নমনীয় হলে মেসি বার্সেলোনায় থাকতে পারতেন বলে মনে করেন লাপোর্তা।

“তিনি (তেবাস) বলেছেন, মেসি বার্সায় থাকেনি। কিন্তু না থাকার জন্য দায়ী তিনিই, তার (নিয়ম নিয়ে) বাড়াবাড়ির কারণেই এমনটা হয়েছে। বাকি লিগগুলো (ফেয়ার প্লে নিয়মের ক্ষেত্রে) অনেক নমনীয় হয়েছে এবং তাদের সবচেয়ে উপযুক্ত খেলোয়াড়দের রাখতে পেরেছে।”

সুত্রঃ বিডি নিউজ ২৪।

Share on facebook
Share on twitter
Share on linkedin